যেসব গানে বেঁচে থাকবেন শাফিন আহমেদ

| শুক্রবার , ২৬ জুলাই, ২০২৪ at ৭:০৯ পূর্বাহ্ণ

গতকাল বৃহস্পতিবার সকালে যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে মারা গেছেন বাংলাদেশের ব্যান্ড তারকা শাফিন আহমেদ। ব্যান্ড দল ‘মাইলস’কে সঙ্গে নিয়ে সেই আশি ও নব্বইয়ের দশক থেকে গানে গানে শ্রোতা হৃদয়ে স্থায়ী আসন করে নিয়েছেন তিনি। শাফিন আহমেদের গাওয়া ‘চাঁদ তারা সূর্য’ গানটির কথা লিখেছেন কাজী ফারুক বাবুল। প্রতিশ্রুতি অ্যালবামের এই গানটি ১৯৯১ সালে প্রকাশ পায়। এখনো জনপ্রিয় এই গানটি।

গীতিকার মাহমুদ খুরশিদের লেখা ‘ফিরিয়ে দাও’, ‘ধিকিধিকি’ গান দুটিও শাফিনের কণ্ঠে বেশ জনপ্রিয়তা পায়। গান দুটি

প্রত্যাশা অ্যালবামের। প্রকাশ পায় ১৯৯৩ সালে। সেসময় প্রত্যাশা অ্যালবামের বেশ কয়েকটি গান ছিল জনপ্রিয়তার তুঙ্গে। এই গানগুলো মাইলস ব্যান্ড থেকে প্রকাশিত হয়। তখন শাফিন আহমেদ মাইলসের বেজ গিটারিস্ট ও ভোকাল ছিলেন। খবর বিডিনিউজের।

প্রত্যাশা অ্যালবামের ‘পাহাড়ি মেয়ে’ গানটি লিখেছেন ফেরদৌস নাহার। এই গানটিও বেশ জনপ্রিয়তা পায়। একই অ্যালবামের ‘যাদু’, ‘নীলা’, ‘কতকাল খুঁজব তোমায়’ গানগুলোও জনপ্রিয়তা পায়। শাফিন আহমেদের আরেক জনপ্রিয় গান ‘জ্বালা জ্বালা’, গানটি প্রত্যয় অ্যালবামের। গানটি প্রকাশ পায় ১৯৯৬ সালে।

প্রবাহ অ্যালবামের ‘পিয়াসী মন’ গানটি সেসময় জনপ্রিয়তার তুঙ্গে ছিল। গানটি প্রকাশ পায় ২০০০ সালে। গানটি লিখেছেন মাহমুদ খুরশিদ। বাবা কমল দাশগুপ্তের লেখা ‘কতোদিন দেখি না তোমায়’ গানটি শাফিন আহমেদের কণ্ঠে প্রকাশ পায় ২০১৪ সালে।

গানটি দর্শক বেশ পছন্দ করেন। প্রিন্স মাহমুদের লেখা ও সুরে শাফিন আহমেদের কণ্ঠে ‘আজ জন্মদিন তোমার’ গানটি প্রায় এক যুগ ধরে দর্শকের মন জয় করে রেখেছে। ২০১৩ সালে প্রকাশ পায় গানটি।

পূর্ববর্তী নিবন্ধলাইফ সাপোর্টে সংগীতশিল্পী জুয়েল
পরবর্তী নিবন্ধশাফিন আহমেদের মৃত্যুতে স্তব্ধ শিল্পীরা