যেকোনো সময় সরকারের বিদায়ী সাইরেন বেজে উঠবে

পাহাড়তলী বিএনপির সমাবেশে নোমান

আজাদী প্রতিবেদন | রবিবার , ১ অক্টোবর, ২০২৩ at ৪:৪৪ পূর্বাহ্ণ

বিএনপি বিজয়ের মুখোমুখি আর আওয়ামী লীগ পরাজয়ের দ্বারপ্রান্তে’ বলে দাবি করেছেন বিএনপির ভাইসচেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। এসময় তিনি বলেন, সরকার এখন লাইফ সাপোর্ট আছে, যে কোনো সময় বিদায়ী সাইরেন বেজে উঠবে। কোনো ষড়যন্ত্র ও চক্রান্ত করে ক্ষমতা প্রলম্বিত করার কোনো সুযোগ আওয়ামী লীগ পাবে না। জনগণকে সাথে নিয়ে তাদের সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।

আগামী ৫ অক্টোবর চট্টগ্রাম অভিমুখে বিএনপি ঘোষিত রোডমার্চ’র সমর্থনে গতকাল বিকেলে নগরের সাগরিকা স্কয়ারের সামনের মাঠে আয়োজিত পাহাড়তলী থানা বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এতে প্রধান বক্তা ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন। পাহাড়তলী থানা বিএনপির সভাপতি হাজী বাবুল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জসীম উদ্দীন জিয়ার সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, কেন্দ্রীয় সদস্য মীর মোহাম্মদ হেলাল উদ্দীন। আবদুল্লাহ আল নোমান বলেন, আওয়ামী লীগ সরকার ভোট চোর হিসেবে আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। কেউ আবেদন করলে গিনেজ বুক কর্তৃপক্ষ ভোট চোর হিসেবে তাঁদের স্বীকৃতি দেবে। সারা বিশ্বে তারা বন্ধুহীন একঘরে হয়ে গেছে কারণ ভোট চোরদের কেউ বন্ধুর তালিকায় রাখতে চাই না। সরকারের অপকর্মের খেসারত দিতে হচ্ছে দেশের জনগণকে।

মীর মোহাম্মদ নাছির উদ্দীন বলেন, সরকার রাজনৈতিক, অর্থনৈতিক ও সামাজিকভাবে দেওলিয়া হয়ে গেছে। পুলিশ প্রশাসনকে সরকারের আজ্ঞাবহ না হয়ে জনগণের চোখের ভাষা বোঝার চেষ্টা করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, সরকারের অবৈধ আদেশ নির্দেশ মেনে আপনাদের কোনো লাভ হবে না। কারণ সরকারের কর্তা ব্যক্তিরা পালানোর পথ খুঁজছে, তারা যে কোনো সময় পালিয়ে যাবে কিন্তু আপনাদের বিচারের মুখোমুখি হতে হবে।

ডা. শাহাদাত হোসেন বলেন, সরকার পতনের এক দফা আন্দোলন এখন চূড়ান্ত পর্যায়ে। রোডমার্চ কর্মসূচিতে গণজাগরণ সৃষ্টি হবে। আবুল হাশেম বক্কর বলেন, সরকারের পতনের মাধ্যমে এক দফা দাবি আদায় করে ঘরে ফিরব। মীর হেলাল বলেন, চট্টগ্রাম হচ্ছে আন্দোলনের সূতিকাগার। চট্টগ্রাম থেকেই পতন ঘণ্টা বাজানো হবে।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন শামসুল আলম, এস কে খোদা তোতন, অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া, আহমেদুল আলম রাসেল, গাজী সিরাজ উল্লাহ, হাজী নবাব খাঁন, ইদ্রিস মিয়া, মোশারফ হোসেন দীপ্তি, মামুনুল ইসলাম হুমায়ুন, বেলায়েত হোসেন বুলু, জেলী চৌধুরীসহ নেতাকর্মীরা।

দক্ষিণ জেলা বিএনপি : রোর্ডমার্চ ‘সফল’ করতে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে গতকাল প্রস্তুতি সভা করেছে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইসচেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। তিনি বলেন, সহজ সরল পথে এই সরকার বিদায় নেবে না। আন্দোলনের শক্তিতে তাদের বিদায় করতে হবে। বেগম খালেদা জিয়া প্রয়োজনে জীবন দেবে, তবুও সরকারের কোনো শর্ত মেনে তাঁর মুক্তি চাইবে না। সরকারকে বিতাড়িত করে এদেশের জনগণকে মুক্ত করে মানুষের সকল অধিকার আবার ফিরিয়ে দিতে চাই। আমি আশা করি সে দিন বেশি দূরে নয়, যে দিন এই অবৈধ সরকার পদত্যাগ করতে বাধ্য হবে।

দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ানের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনামের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সমন্বয়কারী মাহবুবের রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহগ্রাম বিষয়ক সম্পাদক মোহাম্মদ বেলাল।

মাহবুবের রহমান শামীম বলেন, অক্টোবর মাস হবে সরকারের পতনের মাস। আওয়ামী লীগের দুঃশাসনে বাংলাদেশ অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটের মুখোমুখি। ঐক্যবদ্ধ প্রতিরোধ ছাড়া ক্ষমতাসীনদের সরানো যাবে না।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোশাররফ হোসেন, অ্যাডভোকেট ফোরকান, কামরুল ইসলাম হোসাইনীসহ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধনির্বাচিত সরকারই নির্বাচিত সরকারের কাছ থেকে ক্ষমতা নেবে
পরবর্তী নিবন্ধমারামারিতে স্থগিত সেলিব্রিটি ক্রিকেট লিগ