যুব সমাজের অবক্ষয় রোধে ধর্মীয় সংস্কৃতির চর্চা চালিয়ে যেতে হবে

কাট্টলীতে কারবালা মাহফিলে বক্তারা

| শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৬:৫৪ পূর্বাহ্ণ

নগরির উত্তর কাট্টলী আলহাজ্ব মোস্তফা হাকিম কলেজ চত্বরে পঞ্চম দিনের মত অনুষ্ঠিত হয়েছে আহলে বায়তে রাসুল (দ.) স্মরণে শোহাদায়ে কারবালা মাহফিল। আহলে বায়তে রাসূল (দ.) স্মরণে ও মহররমের গুরুত্ব এবং তাৎপর্য নিয়ে সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের উদ্যোগে ও আলহাজ্ব হোসনে আরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় দশদিনব্যাপী ধারাবাহিকভাবে প্রতিদিন বাদ মাগরিব আহলে বায়তের ওপর আলোচনা ম্মৃতিচারণ, খতমে কুরআন, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক আলহাজ্ব মোহাম্মদ নিজামুল আলম রাজু। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা ওয়ালিয়া দরবার শরীফের প্রতিষ্ঠাতা হাফেজ মাওলানা মুহাম্মদ ওয়ালী উল্লাহ আশেকী (ম.জি.আ)। প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার শাইখুল হাদীস আল্লামা হাফেজ মুহাম্মদ সোলাইমান আনসারী (ম.জি.আ)। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট এর সেক্রেটারী জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ সিরাজুল হক, এনামুল হক বাচ্চু, মাওলানা মোহাম্মদ রাশেদ, মাওলানা মোহাম্মদ কামাল উদ্দিন প্রমুখ। উপস্থিত ছিলেন, মোস্তফা হাকিম গ্রুপের পরিচালক আলহাজ্ব মোহাম্মদ ফারুক আজম। অনুষ্ঠান সঞ্চালনা করেন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা সৈয়দ ইউনুছ রজবি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আমরা বাংলা নববর্ষ ও ইংরেজি নববর্ষ পালন করি। একইভাবে পালন করা উচিত এই মহররমকেও। মনে রাখতে হবে ধর্মীয় সংস্কৃতি যত বেশি চর্চা থাকবে তত বেশি অপসংস্কৃতি হ্রাস পাবে। বর্তমান যুব সমাজকে নানাভাবে অনৈতিক-অবক্ষয় থেকে দূরে রাখতে ধর্মীয় অনুশাসন ও সংস্কৃতি চর্চা খুবই গুরুত্বপূর্ণ।’ প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় কিশোরীকে ধর্ষণ মামলার অন্যতম আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবউ বাপের বাড়ি, নিজ শয়নকক্ষে যুবকের ঝুলন্ত লাশ