যুব এশিয়া কাপের সেমিতে টাইগারদের প্রতিপক্ষ ভারত

করোনা সংক্রমণে শ্রীলংকার বিপক্ষে ম্যাচ বাতিল

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২৯ ডিসেম্বর, ২০২১ at ৫:৫৯ পূর্বাহ্ণ

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের প্রথম দুই ম্যাচে দারুন জয় তুলে নিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। গ্রুপ পর্বের শেষ ম্যাচে গতকাল শ্রীলংকার মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ম্যাচটি ছিল গ্রুপ সেরা নির্ধারনের। কারন দুটি দলই আগের দুটি ম্যাচে জিতেছে। এই ম্যাচে শুরুটা খুব বেশি ভাল করতে না পারলেও ধীরে ধীরে ভাল করছিল টাইগার যুবারা। কিন্তু বাংলাদেশ ইনিংসের ৩৩ ওভারের সময় খবর আসে ম্যাচের দুই অফিসিয়াল করোনা আক্রান্ত। সাথে সাথে বাতিল করা হয় ম্যাচ। আর দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হয়। তাতেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে টাইগার যুবারা আর সেমিফাইনালে টাইগার যুবাদের প্রতিপক্ষ ভারতের যুবারা। এশিয়ান ক্রিকেট কাউন্সিল টুইটারে জানায়, এই ম্যাচের দুই ম্যাচ অফিসিয়াল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা ভালো আছেন এবং টুর্নামেন্টের প্রোটোকল অনুযায়ী তাদের চিকিৎসা চলছে।
শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে গতকাল ‘বি’ গ্রুপের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ৩২.৪ ওভারে ৪ উইকেটে ১৩০ রান সংগ্রহ করেছিল। এরপরই ঘোষণা আসে ম্যাচ বাতিলের। এর আগে গ্রুপের প্রথম দুই ম্যাচে নেপাল ও কুয়েতের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় পায় বাংলাদেশ। প্রথম ম্যাচে নেপালকে ১৫৪ রানে আর কুয়েতকে ২২২ রানে বিধ্বস্ত করেছিল বাংলাদেশের যুবারা। অন্যদিকে শ্রীলংকাও জয় পায় তাদের প্রথম দুই ম্যাচে। এতেই শেষ ম্যাচটি অলিখিত কোয়ার্টার ফাইনাল হয়ে দাঁড়ায়। যে দলই জিতবে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে যাবে। তেমন ছিল সমীকরন।
তবে ম্যাচ বাতিল হওয়ায় দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হলে বাংলাদেশ এবং শ্রীলংকা দুই দলেরই পয়েন্ট সংখ্যা দাঁড়ায় ৫। তবে রানরেটে এগিয়ে থাকায় বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সেমিফাইনালে জায়গা করে নেয়। টুর্নামেন্টের সেমিফাইনালে ‘এ’ গ্রুপের রানার্সআপ ভারতের মুখোমুখি হবে টাইগার যুবারা। দুবাইয়ের আইসিসি একাডেমি মাঠে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার। অপর সেমিফাইনালে একই দিনে শারজাহতে পাকিস্তানের মুখোমুখি হবে পাকিস্তানের যুবারা। টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে আগামী ১ জানুয়ারী দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে।

পূর্ববর্তী নিবন্ধবারকোড প্রেজেন্টস চট্টগ্রাম মাউন্টেন বাইক চ্যাম্পিয়নশিপ কাল শুরু
পরবর্তী নিবন্ধঅস্ট্রেলিয়ায় ল্যাবের কয়েকশ মানুষের কোভিড পরীক্ষার ভুল ফল