যুব অধিকার পরিষদের এক নেতার স্বীকারোক্তি

জেএম সেন হল মণ্ডপে হামলা

| রবিবার , ২৪ অক্টোবর, ২০২১ at ৭:৫৯ পূর্বাহ্ণ

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরের নেতৃত্বাধীন যুব অধিকার পরিষদের নেতাদের পরিকল্পনা আর নেতৃত্বেই যে চট্টগ্রামের জেএম সেন হল পূজা মণ্ডপে হামলা হয়েছিল, সে বিষয়টি উঠে এসেছে গ্রেপ্তার হাবিবুল্লাহ মিজানের জবানবন্দিতে।
চট্টগ্রামের মহানগর হাকিম শফিউদ্দিনের আদালতে গতকাল শনিবার ১৬৪ ধারায় জবানবন্দি দেন যুব অধিকার পরিষদের চট্টগ্রাম মহানগর কমিটির সদস্য হাবিবুল্লাহ মিজান। খবর বিডিনিউজের।
কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, মিজান এক সময় ছাত্র অধিকার পরিষদের চট্টগ্রাম বন্দর থানা কমিটির আহ্বায়ক ছিলেন। জবানবন্দিতে হাবিবুল্লাহ বলেছেন, ১২ অক্টোবর শ্রমিক অধিকার পরিষদের নেতা মোক্তারের বাসায় ঘটনার বৈঠক করেন যুব অধিকার পরিষদের নেতারা। সেখানে বিজয়া দশমীর দিনে তারা আন্দরকিল্লা শাহী জামে মসজিদ থেকে মিছিল করার পরিকল্পনা করেন। তাদের মিছিল থেকে একটি অংশ যুব অধিকার পরিষদের সদস্য সচিব মিজানুর রহমানের নেতৃত্বে জেএমসেন হলের দিকে চলে যায়। সেখান থেকে তারা পূজা মণ্ডপে হামলার চেষ্টা করে। পুলিশ গুলি ছোড়া শুরু করলে তারা পালিয়ে যায়।
ওই ঘটনায় পুলিশ বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি মামলা করে। সেখানে ৮৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও কয়েকশ ব্যক্তিকে আসামি করা হয়। এ হামলার ঘটনায় গত বৃহস্পতিবার রাতে যুব অধিকার পরিষদের নেতাকর্মীসহ দশজনকে গ্রেপ্তার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধকুমিল্লার ইকবাল রিমান্ডে
পরবর্তী নিবন্ধসবকিছু বের করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী