যুবদল নেতা হত্যা মামলায় কারাগারে শমসের মবিন চৌধুরী

| শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ১০:৪৩ পূর্বাহ্ণ

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে যুবদল নেতা শামীম হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল শুক্রবার শমসের মবিনকে আদালতে হাজির করা হলে পুলিশের আবেদনের শুনানি করে ঢাকার মহানগর হাকিম আফনান সুমী এ আদেশ দেন। আদালত পুলিশের সাধারণ নিবন্ধন শাখার এসআই আলমগীর হোসেন বলেন, মামলার তদন্ত কর্মকর্তা পল্টন মডেল থানার এসআই তন্ময় কুমার বিশ্বাস আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেছিলেন। বৃহস্পতিবার রাজধানীর বনানীতে শমসের মবিন চৌধুরীর বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তাকে যুবদল নেতা শামীম হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

মামলার অভিযোগে বলা হয়, দ্বাদশ সংসদ নির্বাচনের আগে ২০২৩ সালের ২৮ অক্টোবর মহাসমাবেশ ডাকে বিএনপি। একই দিনে আওয়ামী লীগ পাল্টা সমাবেশ ডাকে। বিএনপি নেতাকর্মীদের হত্যা ও গুম করার উদ্দেশ্যে পুলিশের সহায়তায় বিএনপির মহাসমাবেশে হামলা চালানো হয়। এতে অনেক বিএনপির নেতা কর্মী আহত হন। যুবদল নেতা শামীম ওই ঘটনায় মারা যায়। এ ঘটনায় গত ২৪ সেপ্টেম্বর রাজধানীর পল্টন থানায় হত্যা মামলা দায়ের করা হয়। খবর বিডিনিউজের।

অবসরপ্রাপ্ত কূটনীতিক শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি বিএনপি থেকে পদত্যাগ করে ২০১৮ সালে বিকল্প ধারায় যোগ দিয়েছিলেন। শুরুতে সক্রিয় থাকলেও পরে নিষ্ক্রিয় হয়ে পড়েন তিনি। গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে ২০২৩ সালের সেপ্টেম্বরে তৃণমূল বিএনপিতে যোগ দিয়েই তিনি শীর্ষ নেতৃত্বে আসেন।

পূর্ববর্তী নিবন্ধফতেয়াবাদ গাউছিয়া তৈয়বিয়া দাখিল মাদ্রাসায় ফাতেহায়ে ইয়াজদাহম মাহফিল
পরবর্তী নিবন্ধজরায়ুমুখ ক্যান্সার টিকাদান ক্যাম্পেইন শুরু ২৪ অক্টোবর