যুবকের বিচক্ষণতায় অপহরণকারীর হাত থেকে রক্ষা পেল শিশু

গ্রেপ্তার ৪

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৩ জুলাই, ২০২৪ at ৪:৪৫ পূর্বাহ্ণ

হাটহাজারী থানাধীন এগারো মাইল এলাকায় বাড়ির সামনে খেলার সময় ছয় বছরের এক শিশুকে গত বুধবার বেড়ানোর প্রলোভন দেখিয়ে অপহরণ করা হয়। পরদিন গত বৃহস্পতিবার বিকেলে রিয়াজ কবির নামে এক যুবকের বিচক্ষণতায় ওই শিশুকে উদ্ধারের পাশাপাশি অপহরণ চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হল নোয়াখালীর সুবর্ণচরের মো. সাইফুল ইসলাম (৩১), রাউজান পৌরসভা এলাকার মো. জাহাঙ্গীর আলম, অপর দুজন কিশোরী। দুই কিশোরীকে সেফ হোমে এবং অপর দুজনকে আদালতে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন হাটহাজারী থানার এএসআই সজীব।

পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার বিকেলে হাটহাজারীর এগারো মাইল এলাকায় বাড়ির সামনে খেলতে থাকা ছয় বছরের শিশুটিকে বেড়ানোর প্রলোভন দেখিয়ে অপহরণ করা হয়েছিল। এরপর শিশুটির বাবা টেঙিচালক হাটহাজারী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। পরদিন লেগুনায় শিশুটিকে পাচারের সময় অস্বাভাবিক আচরণ ও কান্না দেখে কৌতূহল হয় সহযাত্রী রিয়াজ কবিরের। অঙিজেন থেকে ছেড়ে আসা লেগুনাতে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক স্কুলের সামনে থেকে ওঠেন তিনি। লেগুনাটি বায়েজিদ বোস্তামী মাজারে গেটে এলে এক শিশুকে নিয়ে ওঠে আরেক যাত্রী। কিছু দূর যাওয়ার পর শিশুটি কান্না করতে থাকে। কারণ জানতে চাইলে মা পরিচয় দিয়ে কিশোরী বলে, পুতুলের জন্য। এ সময় সহযাত্রী প্রাথমিক বিদ্যালয়ের এক শিক্ষিকাও শিশুটির কান্নার বিষয়ে জানতে চান। এতে আরও শঙ্কিত হয়ে যায় ওই কিশোরী। রিয়াজ লেগুনার চালককে বায়েজিদ বোস্তামী থানায় নিয়ে যেতে বলেন। শিক্ষিকা ওই কিশোরীকে ধরে রাখেন, যাতে লেগুনা থেকে নামতে না পারে। এরপর পুলিশি জিজ্ঞাসাবাদে সব স্বীকার করে কিশোরী। পরে হাটহাজারী থানা পুলিশ এসে নিয়ে যায় কিশোরী ও শিশুটিকে।

পূর্ববর্তী নিবন্ধবাসের নিচে চাপা পড়ে প্রাণ গেলো বিএনপি নেতার
পরবর্তী নিবন্ধঅন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী