যুক্তরাষ্ট্রের আদালতে বিচারককে গুলি করে হত্যা, শেরিফ গ্রেপ্তার

| শনিবার , ২১ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৪৯ পূর্বাহ্ণ

যুক্তরাষ্ট্রের কেন্টাকি রাজ্যে লেচার কাউন্টির আদালত ভবনে বিচারক কেভিন মুলিনসকে গুলি করে হত্যার ঘটনায় কাউন্টি শেরিফ শন স্টাইনসকে গ্রেপ্তার করা হয়েছে। শুক্রবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি। কেন্টাকি রাজ্য পুলিশ জানায়, একাধিকবার গুলিবিদ্ধ হওয়ার পর ঘটনাস্থলেই মারা যান বিচারক কেভিন মুলিনস। খবর বিডিনিউজের।

লেচার কাউন্টি শেরিফ শন স্টাইনসের (৪৩) বিরুদ্ধে ফার্স্ট ডিগ্রি মার্ডার অর্থাৎ, পূর্বপরিকল্পিত ও ইচ্ছাকৃত হত্যার অভিযোগ আনা হয়েছে। বৃহস্পতিবার বিচারকের সঙ্গে আদালতের মধ্যেই তর্কাতর্কির এক পর্যায়ে তাকে গুলি করা হয় বলে জানিয়েছে পুলিশ। তবে এর পেছনে কোনও নির্দিষ্ট কারণ রয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। প্রতিবেদনে বলা হয়েছে, লেঙিংটন থেকে প্রায় ২৪০ কিলোমিটার দক্ষিণপূর্বের শহর হোয়াইটসবার্গের আদালতে বৃহস্পতিবার স্থানীয় সময় ২টার দিকে ৫৪ বছর বয়সী মুলিনস গুলিবিদ্ধ হন। কেন্টাকি রাজ্য পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকেই শেরিফ স্টাইনসকে গ্রেপ্তার করা হয়েছে।

স্থানীয় সংবাদপত্র ‘দ্য মাউন্টেন ঈগলের মতে, স্টাইনস বিচারকের অফিসের বাইরে গিয়ে আদালতের কর্মচারীদের বলেন, তাকে মুলিনসের সঙ্গে একা কথা বলতে হবে। এরপর পেছনের দরজা বন্ধ করে দুই জন বিচারকের চেম্বারে প্রবেশ করেন। একপর্যায়ে বাইরের লোকেরা বন্দুকের গুলির শব্দ শুনতে পায়। ঘটনার পর শেরিফ স্টাইনস পুলিশের কাছে আত্মসমর্পণ করেন। আদালতেই তাকে হাতকড়া পরানো হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর : ট্রাম্প
পরবর্তী নিবন্ধআপাতত জরুরি চিকিৎসাসেবা দেবেন পশ্চিমবঙ্গের চিকিৎসকরা