যারা ছাত্র জনতাকে হত্যা করেছে তাদের রাজনীতি করার অধিকার নেই

বিভিন্ন ওয়ার্ডে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ

আজাদী ডেস্ক | শুক্রবার , ২৫ অক্টোবর, ২০২৪ at ৬:৪৭ পূর্বাহ্ণ

চান্দগাঁ বিএনপি : চট্টগ্রাম মহানগর বিএনপির নির্দেশনায় চান্দগাঁও বিএনপির আওয়ামী লীগের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল গতকাল অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চান্দগাঁও বিএনপির সাধারণ সম্পাদক মাসুদুল কবির রানা। বিক্ষোভ মিছিলের পূর্বে বক্তারা বলেন, আওয়ামী লীগের সন্ত্রাসের ও নৈরাজ্যে ঠেকাতে বিগত দিনের মত এখানো মাঠে থাকব। সমাবেশে জুলাই মাসে খুনি হাসিনার নির্দেশে চট্টগ্রামে শহীদ ওয়াসিমসহ সারা দেশের সাধারন মানুষকে হত্য করা হয় তাদের দ্রুত গ্রেপ্তার করে শাস্তির জোর দাবি জানানো হয়। বিক্ষোভ মিছিলটি সিএন্ডবি মোড় থেকে বহদ্দারহাট এসে শেষ হয়। চান্দগাঁও বিএনপির আওয়ামী লীগের সন্ত্রাসের ও নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে বিএনপি ও অংগসংগঠনের সকল নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপি : নগরীর জামালখান ওয়ার্ডে আওয়ামী লীগের অস্ত্রহাতে মহড়া দেওয়ার প্রতিবাদে গত সোমবার মিছিল করেছে ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন নেতারা। এতে উপস্থিত ছিলেন আকবরশাহ্‌ থানার বিএনপির সভাপতি ও ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড সাবেক কাউন্সিলর আব্দুস সাত্তার সেলিম, ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সভাপতি জমির আহাম্মেদ, আকবরশাহ্‌ থানা বিএনপির সহসভাপতিরেহান উদ্দিন প্রধান, সাধারণ সম্পাদক হাবিবুরর রহমান চৌধুরী, চট্টগ্রাম মহানগর মহিলা দলের সহসভাপতি সখিনা বেগম ৯নং উত্তর পাহাড়তলী ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক নূর বক্স মিলন এবং আকবরশাহ থানা বিএনপির সহসভাপতি মমতাজ বাদল, থানা বিএনপির যুগ্ম সম্পাদক আব্দুর রহিম সজল, পলাশ চৌধুরী, নাছির উদ্দিন, মো. কামাল উদ্দিন পারভেজ, মাস্টার শফিকুল ইসলাম, আব্দুল হাকিম, নুর নবী টিপু, মো. বেলাল, মো. মহিউদ্দিন, নার্গিস বেগম, মর্জিনা খসরু, আকবরশাহ্‌ থানা যুবদলের নেতা শেখ সেলিম, ইলিয়াস খান, মো. ইউনুস, তাজ উদ্দিন লিটন, নাসির আহমেদ সোহেল, মো. শাহাদাত হোসেন, নাজিম উদ্দিন, মো. সোহেল, মো. কাউসার, ইমাম উদ্দিন তারেক, মো. রাসেল, অপু চৌধুরী আকাশ, সুমন বড়ুয়া, রিপন, বাবু, দিপন, রনি, রাজু, ফাহিম, রাসেল, শাকিল, শৈবাল, সোহাগ প্রমুখ।

উত্তর পাঠানটুলী ওয়ার্ড বিএনপি : শেখ হাসিনা ও তার দোসরদের বিচারের দাবিতে এবং যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সন্ত্রাস, নৈরাজ্য ও জনমনে ভয়ভীতি সৃষ্টির প্রতিবাদে ২৩নং উত্তর পাঠানটুলী ওয়ার্ড বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিএনপি নেতা রফিক মেম্বারের সভাপতিত্বে এবং বিএনপি নেতা আব্দুল হালিমের পরিচালনায় গতকাল বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নগর বিএনপির সাবেক সহসভাপতি ও সাবেক কাউন্সিলর নিয়াজ মোহাম্মদ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডবলমুরিং থানা বিএনপির সাধারণ সম্পাদক হাজী বাদশা মিয়া। প্রধান অতিথি নিয়াজ মোহাম্মদ খান বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকারের জুলুম নির্যাতন, নিপীড়ন থেকে এ দেশের কোনো মানুষ মুক্ত ছিল না। ছাত্র জনতার আত্মত্যাগে আমাদেরকে স্বৈরাচারীর থেকে মুক্ত করেছে। সমাবেশ ও মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডবলমুরিং থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ ইকবাল, আব্দুল হালিম, আব্দুল আজিম, আব্দুল মান্নান, সিরাজুল মোস্তফা, বাদশা মিয়া সিদ্দিকী, মোজাহের খান, আবদুল করিম সেলিম, শায়েস্তা খান, এ এস এম নাছির, আমির উদ্দিন বাবুল, আনু মিয়া বাবুল, মুনির উদ্দিন বাবুল, রিয়াদ আব্বাস, আবুল কালাম আবু, মোঃ শাহজাহান, সিরাজুল হক, মোসলেম উদ্দিন, আব্দুল নুর, ছালেহ আহমদ, তরুণ সওদাগর, জাকির খান, পেয়ারু, জসিম খান, তাঁতী দলের আহ্বায়ক সেলিম হাফেজ, রমজান আলী, আজিজুর রহমান ভুলু, মহানগর যুবদলের নেতা মোঃ ইফাজ খান, মোঃ ইলিয়াস, সালাম, রুবেল, মুরাদ, বাপ্পী, রনি, আজিজ, রুবেল, মাঈনুদ্দিন, অভি, মাহবুব, বেলাল, আবু তাহের, মোঃ ইউনুছ, মোঃ জাহাঙ্গীর।

বাগমনিরাম ওয়ার্ড বিএনপি : চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন বলেছেন, ছাত্র জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার পতন হলেও স্বৈরাচারের দোসররা এখনো ঘাপটি মেরে বসে আছে। যারা এদেশের ছাত্র জনতার উপর গণহত্যা চালিয়েছে তাদের এই দেশে রাজনীতি করার কোন অধিকার নেই। অবিলম্বে আওয়ামী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে নগরীর গোল পাহাড় মোড়ে আওয়ামী সন্ত্রাসীদের নৈরাজ্যের প্রতিবাদে ও ছাত্র জনতার আন্দোলনে গণহত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে ১৫নং বাগমনিরাম ওয়ার্ড বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ইয়াছিন চৌধুরী লিটনের নেতৃত্বে মিছিলটি গোল পাহাড় মোড় থেকে শুরু হয়ে জিইসি মোড়, ওয়াসা, আলমাস সিনেমা ও কাজীর দেউরী হয়ে কাঁচা বাজারের সামনে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। ওয়ার্ড বিএনপির সভাপতি রাসেল পারভেজ সুজনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী আবু ফয়েজের পরিচালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাবেক শিল্প সম্পাদক শহীদুল ইসলাম চৌধুরী, জিয়া উদ্দিন খালেদ, শফিক আহমেদ, রফিক হোসেন সর্দার, জসিম উদ্দিন চৌধুরী, গিয়াস উদ্দিন বাবলু। উপস্থিত ছিলেন দিদারুল আলম, জামাল আহমেদ, ওবায়দুল হক, শামসুদ্দোহা, মনিরুল ইসলাম বাবু, ইদ্রিস সবুজ, আব্দুস সাত্তার, ইফতেখার শাহরিয়ার, ইকবাল হোসেন জিসান, মো. আনাছ, জাবেদ জোবায়ের, শিহাব খালেদ মুন্না, মোবারক হোসেন, মো. শাহজাহান, আবুল হোসেন, সালাউদ্দিন, রিপন আহমেদ, জিয়াউদ্দিন বাবলু, সায়েদ আহমেদ সুমন, রকি, জয়, ইফতেখার প্রমুখ।

জামাল খান ওয়ার্ড বিএনপি : চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সহ সাধারণ সম্পাদক শাহেদ বক্স বলেছেন, ছাত্র জনতার গণঅভ্যুত্থানে ফ্যাসিস্ট হাসিনা সরকার থেকে দেশবাসী মুক্তি পেলেও তাদের ষড়যন্ত্র এখনো থেমে নেই। তাই দেশকে পরিকল্পিতভাবে অস্থিতিশীল করার চক্রান্তকে প্রতিহত করতে হবে। রাষ্ট্রের সকল স্তর হতে স্বৈরাচারের দোসরদের বিতাড়িত করতে হবে। তিনি বৃহস্পতিবার নগরীর কাজীর দেউরী মোড়ে আওয়ামী সন্ত্রাসীদের নৈরাজ্যের প্রতিবাদে ও ছাত্র জনতার আন্দোলনে গণহত্যায় জড়িতদের গ্রেফতারের দাবিতে ২১ নং জামাল খান ওয়ার্ড বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিক্ষোভ মিছিলটি নগরীর বৌদ্ধ মন্দির মোড় থেকে শুরু হয়ে লাভলেইন মোড়, নুর আহম্মেদ সড়ক হয়ে কাজীর দেউরী মোড়ে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। জামাল খাঁন ওয়ার্ড বিএনপি নেতা আবু মহসিন চৌধুরীর সভাপতিত্বে ও বিএনপি নেতা দিদারুল ইসলামের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর মহিলাদলের সভাপতি মনোয়ারা বেগম মনি। উপস্থিত ছিলেন কোতোয়ালি থানা বিএনপির সাবেক সহ সভাপতি আব্দুল আহাদ স্বপন, মহানগর বিএনপির সাবেক সদস্য আশরাফুজ্জামান স্বপন, মালেক ফারুকী, কামাল হোসেন, ফারুক হোসেন স্বপন, মঞ্জুর আলম, হাসানুল করিম চৌধুরী, মো. সেলিম, দেলোয়ার হোসেন, নুর হোসেন, কিং মোতালেব, সৌরভ প্রিয় পাল, ইমরান হোসেন, মহিলাদলের তাসলিমা আহমেদ, জাহেদা বেগম, ফারুক আহমেদ, শাহাদাত হোসেন, শাহ নেওয়াজ, জুলফিকার হোসেন কামাল, মো. জিয়া, হামদু মিয়া, নুরুল ইসলাম, মো: ফারুক, সৈয়দ মোহাম্মদ সাহেদ, আনোয়ার হোসেন, দিদারুল আলম, টারজান আহমেদ, মো. জাফর, খলিল খান, মো. মাহিন, মিজানুর রহমান, মো. ইব্রাহিম, মো. দেলোয়ার প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধব্যবসার উন্নয়নে ও স্বার্থ রক্ষায় সকলকে ঐক্যবদ্ধ হতে হবে
পরবর্তী নিবন্ধচকরিয়ায় প্রতিবন্ধীর ঘরে ঢুকে স্ত্রীকে ধর্ষণচেষ্টা