যাত্রীর ব্যাগ নিয়ে উধাও সিএনজি চালক আটক

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৭ মে, ২০২২ at ৪:৪৭ পূর্বাহ্ণ

ঢাকায় বিয়ের অনুষ্ঠান সেরে পরিবার নিয়ে ট্রেনে করে ভোরে চট্টগ্রাম রেল স্টেশনে নামেন অনুপ সেন। ট্রেন থেকে নেমে তিনি একটি সিএনজি অটোরিকশা নিয়ে কোতোয়ালী থানাধীন পাথরঘাটার সতীশ বাবু লেনের নিজ বাসার সামনে আসেন। সিএনজি থেকে নেমে স্ত্রী-সন্তানদের বাসার সিড়িতে তুলে দিয়ে গাড়ির ভাড়া দিতে এসে দেখেন সিএনজি চালক ভাড়া না নিয়ে ভেতরে থাকা ব্যাগ নিয়ে দ্রুত পালিয়েছে।
ব্যাগটিতে নগদ ১০ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার থাকায় তিনি কোতোয়ালী থানায় গিয়ে এই ব্যাপারে একটি লিখিত অভিযোগ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই সুকান্ত চৌধুরী সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থল ও আশেপাশের এলাকার সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সিএনজি গাড়ির নাম্বার সংগ্রহ করেন। পরবর্তীতে ‘আমার গাড়ি নিরাপদ’ ডাটাবেজের সহায়তায় সিএনজির ড্রাইভার মতিন মিয়াকে গত রবিবার রাত সোয়া ১২টায় নতুন রেলওয়ে স্টেশনের সামনে হতে চোরাইকাজে ব্যবহৃত সিএনজিসহ গ্রেফতার করা হয়।
গ্রেফতারের পর তাকে নিয়ে বায়েজিদ থানাধীন তার ভাড়া বাসায় অভিযান পরিচালনা করে চুরিকৃত নগদ ১০ হাজার টাকা, ৪ ভরি ওজনের স্বর্ণালংকার ও কাপড় ভর্তি ব্যাগ উদ্ধারপূর্বক জব্দ করা হয়।
গ্রেপ্তার মতিন মিয়া গাইবান্ধা জেলার সাদুল্যাপুর থানার ২নং নলডাঙ্গা ইউপি প্রতাপ গ্রামের মো. মমতাজের ছেলে। বর্তমানে সে বায়েজিদ থানার চন্দ্রনগর বাজার এলাকায় থাকেন। কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির জানান, পুলিশের এপসের মাধ্যমে চালক মতিন মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে সে কখনো ব্যাগটি তার দেওয়ানহাট এলাকার বোনের বাসায়, আবার কখনো তার বন্ধুর বাসা আকবরশাহ এলাকায়, আবার কখনো তার বন্দরস্থ আত্মীয়ের বাসায় রেখেছে বলে পুলিশকে বিভ্রান্ত করার চেষ্টা করে। এক পর্যায়ে সে চোরাই মালামাল বায়েজিদ এলাকায় তার বাসায় রয়েছে বলে জানায়। পরে সেখানে অভিযান চালিয়ে রাত সাড়ে ৩টায় তার বাসার বাথরুম থেকে নগদ ১০ হাজার টাকা, ৪ ভরি ওজনের স্বর্ণালংকার ও কাপড়সহ ব্যাগ উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রধানমন্ত্রী ও তাঁর পরিবারের নামে প্রতারণার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা
পরবর্তী নিবন্ধপি কে হালদারের রেড নোটিস ‘সবাই দেখতে পায় না’