যাত্রীর একাকিত্বের সুযোগে ছিনতাই

চালক-হেলপার আটক, মাইক্রো জব্দ

বোয়ালখালী প্রতিনিধি | বুধবার , ২৫ নভেম্বর, ২০২০ at ১০:২৮ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে ছিনতাই শেষে পালিয়ে যাওয়ার সময় আটক হয়েছে মাইক্রোবাসের চালক-হেলপার। এ সময় ছিনতাইকাজে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ ও ছিনতাইকৃত টাকা উদ্ধার করেছে পুলিশ। গত সোমবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার আরাকান সড়কের ফুলতল বাজার থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হল কক্সবাজার জেলার রামু থানার মরিচ্যা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আলাউদ্দিন (২২) ও ওসমান গণি (১৯)।
ছিনতাইকারীদের কবলে পড়া বান্দরবান জেলার বলিবাজার এলাকার কাজল ত্রিপুরা জানান, তিনি সোমবার বিকেল ৩টার দিকে চট্টগ্রাম নগরীর সিএন্ডবি রাস্তার মাথায় আসার উদ্দেশ্যে চকরিয়া থেকে একটি মাইক্রোবাসে উঠেন। পটিয়া পৌঁছার পর সেখানে থাকা অন্য যাত্রীরা নেমে গেলে তিনি একা হয়ে পড়েন। এ সুযোগে চালক গাড়িটি নতুন ব্রিজের দিকে না নিয়ে বাদামতল হয়ে বোয়ালখালীর দিকে ঢুকে পড়ে। গাড়িটি কালুরঘাট সেতুর আগে নয়া রাস্তার মাথা এলাকায় নিয়ে তাকে ভয়ভীতি দেখিয়ে মোবাইল ও টাকাপয়সা সব ছিনিয়ে নেয়। পরে চলন্ত গাড়ি থেকে ধাক্কা দিয়ে ফেলে পালিয়ে যাওয়ার সময় তার চেঁচামেঁচি দেখে অন্যান্য গাড়ির চালক ও যাত্রীরা পুলিশে খবর দিলে গোমদণ্ডী ফুলতলে থাকা টহল পুলিশ তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে ছিনিয়ে নেয়া মোবাইল ও নগদ দুই হাজার টাকা উদ্ধার এবং ছিনতাই কাজে ব্যবহৃত মাইক্রোবাসটি জব্দ করা হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল করিম বলেন, আহত অবস্থায় কাজল ত্রিপুরাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে নিয়মিত মামলা দায়েরের পর আদালতে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসরব চট্টগ্রামের পৌরসভা
পরবর্তী নিবন্ধচুনতীতে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষ