যতই বাধা দেবে জনগণের শক্তি আরও সংহত হবে

বিএনপির গণমিছিলে শাহাদাত

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৯ আগস্ট, ২০২২ at ১১:২১ পূর্বাহ্ণ

জ্বালানিসহ দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গতকাল নগরে গণমিছিল করেছে আকবর শাহ থানা বিএনপি। সিটি গেট সিডিএ ১ নং রোডের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি বাদামতলী, কর্নেল হাট, নিউ মনছুরাবাদ হয়ে এ কে খান মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্ব দেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। এদিকে মোহরা, বাগমনিরাম ও পূর্ব মাদারবাড়ি ওয়ার্ডেও পৃথক মিছিল ও সমাবেশ হয়েছে।
আকবর শাহ থানা বিএনপির সমাবেশে প্রধান অতিথি ডা. শাহাদাত হোসেন বলেন, বিদ্যুৎ জ্বালানি ও সারসহ ভয়াবহ আর্থিক সংকটকে ধামাচাপা দেয়ার জন্যই বাঁশখালীতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেওয়া হয়েছে। মামলা দিয়ে মহিলা দল নেত্রীসহ বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করে দিতে ভোলায় বিএনপির দুজন নেতাকে হত্যা করা হলো। কিন্তু এদেশের সাহসী জনতা অতীতেও যেমন সব স্বৈরাচারকে আস্তাকুঁড়ে নিক্ষেপ করেছে, বর্তমান স্বৈরাচারী সরকারকেও তীব্র গণআন্দোলনের মাধ্যমে ক্ষমতাচ্যুত করতে রাস্তায় নেমে এসেছে। যতই বাধা দেবে জনগণের শক্তি আরও সংহত হবে এবং সরকারের পতন ত্বরান্বিত হবে।
প্রধান বক্তা নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেন, জনগণের প্রতিবাদ বিক্ষোভে দিশেহারা হয়ে হঠকারী সিদ্ধান্ত নিয়ে সরকার পুরো দেশে এক ভয়ের সংস্কৃতি চালু করেছে। থানা বিএনপির সভাপতি সাবেক কাউন্সিলর আবদুস সাত্তার সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাঈনুউদ্দীন চৌধুরী মাঈনুর সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিএনপি নেতা এস কে খোদা তোতন, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, নিয়াজ মো. খান, আহমেদুল আলম চৌধুরী রাসেল, জাহাঙ্গীর আলম দুলাল, গাজী মো. সিরাজ উল্লাহ, মোশারফ হোসেন দিপ্তী, মোহাম্মদ শাহেদ, এইচ এম রাশেদ খান, কমান্ডার শাহাবুদ্দীন, শাহেদ আকবর।

পূর্ববর্তী নিবন্ধবন্দর থানা আ.লীগের আলোচনা সভা আজ
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হামলার অভিযোগ, বিক্ষোভ