যতই চেষ্টা করুক আর টিকে থাকতে পারবে না আ. লীগ

পদযাত্রা কর্মসূচিতে আমীর খসরু

আজাদী প্রতিবেদন | রবিবার , ৫ মার্চ, ২০২৩ at ৬:০৩ পূর্বাহ্ণ

যতই চেষ্টা করুক ক্ষমতাসীন আওয়ামী লীগ আর টিকে থাকতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। এসময় তিনি বলেন, দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না। তাদেরকে (বর্তমান সরকার) বিদায় নিতে হবে, তাদের বিদায় করে নির্দলীয়

 

সরকারের অধীনে নির্বাচন হবে। গতকাল শনিবার বিকেলে ডবলমুরিং থানা বিএনপির পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

পদযাত্রা শুরুর আগে থানার বিভিন্ন ওয়ার্ড, পাড়ামহল্লা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীরা চৌমুহনী মোড়ে জমায়েত হতে থাকে। পরে আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে মিছিল নিয়ে শুরু হয় পদযাত্রা। হাজীপাড়া পানয়ালা পাড়া, বেপারিপাড়া মোড় হয়ে এক্সেস রোড হয়ে বড়

পোল মোড়ে গিয়ে পদযাত্রা শেষ হয়।

আমীর খসরু আরো বলেন, আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই এখন তারা কাউন্টার প্রোগ্রাম দিচ্ছে। কাউন্টার প্রোগ্রাম দেওয়া ছাড়া তাদের বিকল্প নেই। তিনি বলেন, দেশে আজ নীরব দুর্ভিক্ষ চলছে। মানুষ দুইবেলা খেতে পারছে না। মুরগী এখন চারভাগে ভাগ করে বিক্রি করা হচ্ছে, গরুর মাংস গ্রাম হিসাব করে বিক্রি করা হচ্ছে। আওয়ামী লীগ অর্থনীতির লুটেরা যারা সম্পদ লুটপাট করেছে তারা বাদে দেশের প্রায় মানুষ কষ্টে আছে।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রায়ই সংবিধানের কথা বলে। আমি তাদেরকে একটা কথা বলতে চাই, সংবিধান কি গুমখুন করতে বলেছে, অর্থনীতি ধ্বংস করতে বলেছে, লুটপাট করতে বলেছে মানুষের মানবাধিকার, ভোটাধিকার হরণ করতে বলেছে? সবকিছুতে তারা সংবিধান লঙ্ঘন করেছে।

খসরু বলেন, বাংলাদেশের মালিক হচ্ছে দেশের জনগণ। এই দেশের জনগণ চোরদের হাতে তাদের ভাগ্য তুলে দিতে পারে না। আওয়ামী লীগ বলে দেশনেত্রী বেগম খালেদা জিয়া নাকি রাজনীতি করতে পারবে কিন্তু নির্বাচনে অংশ নিতে পারবে না। মামার বাড়ির আবদার, মনে হচ্ছে দেশটা তাদের জমিদারি, যা বলবে

তাই মানতে হবে। আওয়ামী লীগ যতগুলো গুমখুনের সঙ্গে জড়িত সবগুলো যোগ করলে যতগুলো মামলা হবে নির্বাচন তো দূরের কথা তাদের নেতানেত্রীরা কেউ জেলের বাইরেও থাকতে পারবে না। আজ জাতিসংঘ, মানবাধিকার সংগঠনসহ বিভিন্ন দেশ তাদের লুটপাট, মানবাধিকার লঙ্ঘন, ভোটাধিকার লঙ্ঘনের কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে, আইএমএফ এর লোন নিয়ে তারা কি করছে তাও পর্যবেক্ষণ করছে।

ডবলমুরিং থানা বিএনপির সভাপতি মো. সেকান্দর হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বাদশা মিয়ার পরিচালনায় পদযাত্রার পূর্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, মো. নাজিমুর রহমান, মহানগর বিএনপির সদস্য সাবেক কাউন্সিলর আবুল হাসেম,

বিএনপি নেতা এডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ, ডবলমুরিং থানা বিএনপির সিনিয়র সহ সভাপতি শামসুল আলম, মহানগর বিএনপি নেতা মাহবুবুল আলম, শহীদ মোহাম্মদ চৌধুরী, ইকবাল হোসেন ও মহিলা দলের নেত্রী ফাতেমা বাদশাসহ নেতৃবৃন্দ।

ডবলুমুরিং এর সমাবেশ শেষে আমীর খসরু আকবর শাহ থানা বিএনপির পদযাত্রায় অংশ নেন। সেখানে বিএনপি নেতা আইয়ুব খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর বিএনপির সদস্য মনজুর আলম চৌধুরী ও মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দীপ্তিসহ নেতৃবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধনতুন ধান উদ্ভাবন, ডায়াবেটিস রোগীদের জন্য সুখবর
পরবর্তী নিবন্ধপ্রাণ হারালেন হাটহাজারীর এক যুবক