মোহাম্মদ মহসিন ছিলেন নবী ও অলি প্রেমিক

স্মারক আলোচনায় পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ

| রবিবার , ২৯ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৩৯ পূর্বাহ্ণ

আনজুমানএ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিনের কুলখানি গতকাল শনিবার তাঁর নিজস্ব বাসভবন কোরবানীগঞ্জস্থ বলুয়ার দীঘির পাড় খানকাএ কাদরীয়া সৈয়্যদিয়া তৈয়্যবিয়ায় অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে খতমে কোরআন, খতমে বোখারী, মোহাম্মদ মহসিন (রহ.) এর জীবন ও কর্মের উপর স্মারক আলোচনা, মিলাদমাহফিল, জিয়াফতসহ দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাহনুমায়ে শরীয়ত ও তরিকত পীর এ বাঙাল আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্‌ (.জি.)। বিশেষ অতিথি ছিলেন শাহ্‌জাদা আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ্‌ (.জি.)। সভাপতিত্ব করেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। অন্যদের মধ্যে অতিথি ছিলেন আনজুমান ট্রাস্টের নব নিযুক্ত সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মনজুর আলম মনজু, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, এডিশনাল সেক্রেটারি মোহাম্মদ সামশুদ্দিন, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, এসিস্ট্যান্ট সেক্রেটারি এস এম গিয়াস উদ্দিন শাকের, নবনিযুক্ত ফাইন্যান্স সেক্রেটারি কমর উদ্দিন সবুর, নবনিযুক্ত প্রেস অ্যান্ড পাবলিকেশন সেক্রেটারি মোহাম্মদ গোলাম মহিউদ্দিন (মহসিন সাহেবের পুত্র), গাউসিয়া কমিটির সাবেক কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

অ্যাড. মোছাহেব উদ্দিন বখতিয়ার ও অধ্যক্ষ আবু তালেব বেলালের সঞ্চালনায় স্মারক আলোচনা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ বলেন, মহসিন সাহেব আনজুমান ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যৌবন থেকে শুরু করে আমৃত্যু আনজুমান, জামেয়া তথা সিলসিলার খেদমত করে গেছেন। তাঁকে এ গুরু দায়িত্ব অর্পণ করেন তাঁর পীর মুর্শিদ ৩৯তম আওলাদে রাসুল, গাউছে জামান সৈয়্যদ মুহাম্মদ তৈয়্যব শাহ (রহ.)। এ দায়িত্ব পালনকালীন তিনি ছিলেন আপোষহীন। তাঁর নবীপ্রেম ও দরবারের হজরাতে কেরামের প্রতি ভক্তি, মুহাব্বত ছিল তুলনাহীন। তাঁর ওয়াফাদারি পীর ভাইদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। মহসিন আনজুমানের দায়িত্ব পালনকালীন কোনো অন্যায়ের সামনে মাথা নত করেন নি। আনজুমান, জামেয়া ও সিলিসলা এবং আহলে সুন্নাতের আক্বিদার ক্ষেত্রে তিনি ছিলেন আপোষহীন। তাঁর রেখে যাওয়া কর্ম ও আদর্শ আমাদের জন্য পাথেয়। উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মোহাম্মদ মহসিন ইন্তেকাল করেন।

হুজুর কেবলার আজকের কর্মসূচি : ফজর হতে এশা পর্যন্ত ষোলশহরস’ আলমগীর খানকা শরীফে অবস্থান। সকাল ১০৩০টায় মহিলা বায়াত, বাদ এশা পুরুষ বায়াত। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধজাতিসংঘে দুটি মানচিত্র দেখালেন নেতানিয়াহু, কোনোটিতেই নেই ফিলিস্তিন
পরবর্তী নিবন্ধস্বদেশের উদ্দেশে প্রধান উপদেষ্টার নিউইয়র্ক ত্যাগ