মোবাইল বন্ধক রেখে ইয়াবা বিক্রি

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৪ মে, ২০২১ at ৬:২৪ পূর্বাহ্ণ

তিনি পুরোদস্তুর ইয়াবা ব্যবসায়ী। নগদ অর্থের বিনিময়ে ইয়াবা বিক্রির পাশাপাশি মোবাইল বন্ধক রেখেও ইয়াবা বিক্রি করেন তিনি। মোবাইল স্বল্প মূল্যের হলে প্রতিটির বিনিময়ে ২টি ইয়াবা দেন। আর মোবাইল যদি দামি হয় ইয়াবার সংখ্যাও তত বাড়ে। একটু বেশি দামি হলে বিনিময়ে ৪টি ইয়াবা দেয়া হয়। তবে শর্ত হলো পাঁচ দিনের মধ্যে টাকা দিয়ে মোবাইল ছাড়িয়ে নিয়ে যেতে হবে। নয়তো সেই মোবাইলের উপর গ্রাহকের কোনো অধিকার থাকবে না। এমন এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে ডবলমুরিং থানা পুলিশ। শনিবার মধ্য রাতে আগ্রাবাদ বেপারি পাড়া এলাকা থেকে ইয়াবা ও মোবাইলসহ দিদার হোসেন (২৩) নামে ওই মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করা হয়।
ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন আজাদীকে বলেন, গত শনিবার রাত ১টার দিকে আগ্রাবাদ বেপারি পাড়া সুমন টাওয়ারের সামনে থেকে দিদারকে গ্রেপ্তার করা হয়। এসময় তার থেকে ১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। পরে তার বাসা থেকে আরও ৩৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
ওসি জানান, মূলত ছিনতাইকারীরাই তার ক্রেতা। নগরীর বিভিন্ন স্পটে মোবাইল চোর ও ছিনতাই চক্রের সদস্যরা মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে তা দিয়ে ইয়াবা কিনে সেবন করে। জিজ্ঞাসাবাদে সে জানায়, অনেকে তাৎক্ষণিক টাকা দিতে পারে না। তাদের মোবাইল বন্ধক রেখে ইয়াবা নেয়। প্রতিটি মোবাইলের বিনিময়ে ২টি থেকে ৪টি পর্যন্ত ইয়াবা দেয়। কম দামি মোবাইল হলে ১টি মোবাইলের বিনিময়ে ২টি ও একটু বেশি দামি হলে ৪টি ইয়াবা দেয়া হয়। তিন থেকে পাঁচ দিনের মধ্যে টাকা দিতে না পারলে সেই মোবাইল বিক্রি করে দেওয়া হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী হালিশহর ছোটপুল এলাকায় তার বাসা থেকে এরকম বন্ধক নেওয়া ১৩টি মোবাইল উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবিদ্যুতের খুঁটির জন্য এক বছর পিছিয়ে
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় বাড়ছে ডায়রিয়ার প্রকোপ