‘মোবাইল ও মাদকের প্রতি আসক্তি নিয়ে শিক্ষার্থীদের সচেতন হতে হবে’

চবিতে প্রথম আন্তঃবিশ্ববিদ্যালয় তরুণ লেখক সম্মেলন

| মঙ্গলবার , ২ জুলাই, ২০২৪ at ১১:১৯ পূর্বাহ্ণ

লেখার মেলবন্ধনে, একত্রিত হও লেখক বন্ধু’ স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম চবি শাখার উদ্যোগে ২ দিনব্যাপী ‘আন্তঃবিশ্ববিদ্যালয় তরুণ লেখক সম্মেলনের প্রথমদিনের সম্মেলন গতকাল সোমবার অনুষ্ঠিত হয়েছে। এতে বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৩ শতাধিক তরুণ লেখক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন। মুরাদ হোসেন ও হাসনা বেগম আশার সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ টি এম পেয়ারুল ইসলাম বলেন, আমাদের শিশুরা প্রাইমারিতে পড়াশোনা থেকে বিমুখ হচ্ছে। বর্তমানে শিক্ষার্থীদের মোবাইল এবং মাদকের প্রতি যে আসক্তি সে বিষয়ে আমাদের সচেতন হতে হবে। অসামপ্রদায়িক চেতনায় আমাদের একত্রে কাজ করতে হবে। লেখক ফোরামের মাধ্যমে আমরা আগামীতে শ্রেষ্ঠ লেখক পাবো। চবি শাখার সভাপতি মো. ইত্তেখারুল ইসলাম সিফাতের সভাপতিত্বে ্‌টেেত প্রধান আলোচক ছিলেন লেখক ও সাংবাদিক আনিসুল হক, প্যানেল আলোচক ছিলেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী, চবি বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শেখ সাদী, দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ এবং সম্মেলনের আহ্বায়ক সাংবাদিক আলিউর রহমান।

উল্লেখ্য, ২ দিনব্যাপী সম্মেলনের দ্বিতীয় দিন আগামী ১০ জুলাই অনুষ্ঠিত হবে। সম্মেলনের দ্বিতীয় দিনে প্রধান অতিথি থাকবেন চবি উপাচার্য অধ্যাপক ড. মো. আবু তাহের।

প্রধান আলোচক থাকবেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, কলামিস্ট ফারুক ওয়াসিফ, সাংবাদিক আবুল মোমেন এবং চবির ক্রিমিনোলজি এন্ড পুলিশ সায়েন্স বিভাগের চেয়ারম্যান মো. সাখাওয়াত হোসেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধকৃষকদের মাঝে প্রণোদনার সার বীজসহ নারিকেল চারা বিতরণ
পরবর্তী নিবন্ধপোর্ট সিটি সিনিয়র ক্লাব এভারেস্ট বিজয়ী বাবর আলীকে সংবর্ধনা