মোবাইলের প্রলোভনে কিশোরকে বলাৎকার, যুবকের যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৬ জুলাই, ২০২৪ at ৭:২৮ পূর্বাহ্ণ

জোরারগঞ্জের ধুম এলাকায় ১২ বছরের কিশোরকে বলাৎকারের মামলায় মো. বাদশা মিয়া নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

গতকাল চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় ঘোষণা করেন। এ সময় তিনি কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়। দণ্ডিত আসামি মো. বাদশা মিয়া পটিয়ার হাইদগাঁও এলাকার বাসিন্দা। ট্রাইব্যুনালের পিপিএম এ নাসের চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, সাতজন সাক্ষীর সাক্ষ্য শেষে বিচারক এ রায় ঘোষণা করেছেন।

ট্রাইব্যুনাল সূত্র জানায়, ২০২১ সালের ২৩ আগস্ট জোরারগঞ্জের ধুম এলাকার মহাজনহাট কলেজ রোডের একটি ঘরে কিশোর বলাৎকারের ঘটনাটি ঘটে। এ ঘটনায় কিশোরের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়। মামলার এজহারে বলা হয়, সাইকেল, মোবাইল, মুরগী ও কবুতর দেওয়ার প্রলোভন দেখিয়ে কিশোরকে বলাৎকার করা হয়েছে। সূত্র আরও জানায়, তদন্ত শেষে পুলিশ একই বছরের ৩০ নভেম্বর আসামি মো. বাদশা মিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। পরের পর অর্থাৎ ২০২০ সালের ৩ এপ্রিল তার বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধকোচিং বাণিজ্যে পিএসসির চার কর্মকর্তা-কর্মচারী, নোটিস
পরবর্তী নিবন্ধবিমান হামলায় হামাসের ঊর্ধ্বতন কমান্ডার নিহত