মোটর সাইকেলটি তারা যেভাবে ছিনতাই করেছিল

সীতাকুণ্ড প্রতিনিধি | সোমবার , ৩ এপ্রিল, ২০২৩ at ৫:০৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর অভিযান চালিয়ে মোটরসাইকেল ছিনতাই চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এসময় তাদের কাছ থেকে একটি চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়। গতকাল রোববার ভোরে নগরীর পাহাড়তলী থানাধীন অলংকার মোড়স্থ পুলিশ বঙের বিপরীত পাশে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের স্টেশন রোড সংলগ্ন বানিয়াপাড়া এলাকার নুরুল আলমের পুত্র মো.রাব্বি (২২) ও একই এলাকার ইসমাইল সদাগরের পুত্র রবিউল হোসেন রোহান (২০)

পিবিআই সূত্রে জানা যায়, গত ১৩ মার্চ রাতে বাইক রাইডার রনি দাশ নগরীর মুরাদপুর এলাকায় অবস্থানকালে অজ্ঞাতনামা আসামি যাত্রীবেশে তার মোটরসাইকেলে উঠেন এবং তাকে সীতাকুণ্ডের কালুশাহ ব্রিজ এলাকায় নামিয়ে দিতে বলেন। সেখান নেওয়ার পর পূর্ব থেকে

ওৎ পেতে থাকা তার আরো দুই সহযোগী মোটর সাইকেলের গতিরোধ করে। এসময় তারা বাইক রাইডারকে মারধর করে নির্জন স্থানে নিয়ে যায়। পরে তার সাথে থাকা মোবাইল ফোন, নগদ টাকা ও মোটরসাইকেলটি ছিনিয়ে নেয়। এ ঘটনার পর মোটরসাইকেলটি উদ্ধারে নানাভাবে চেষ্টা চালান বাইক রাইডার রনি। পরে গত ২৯ মার্চ চট্টগ্রাম পিবিআই পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) মো.শাহাদাত হোসেন জানান, রোববার ভোরে প্রযুক্তির সহায়তায় নগরীর অলংকার পুলিশ বঙ এর বিপরীতে অভিযান চালিয়ে চোরাই মোটরসাইকেলসহ রাব্বি ও রোহান নামের দুজনকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মোটর সাইকেল চুরির সাথে নিজেদের সম্পৃক্ততার কথা স্বীকার করে। তারা জানিয়েছে, সেদিনের চুরির ঘটনায় তাদের সাথে রানা নামে আরও একজন ছিলো। তারা যাত্রীবেশে দীর্ঘদিন ধরে মোটর সাইকেল চুরির কাজ চালিয়ে যাচ্ছে।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, পিবিআইয়ের অভিযানে আটক মোটরসাইকেল চোরাই চক্রের দুসদস্যকে রোববার দুপুরে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে। পরে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধস্বাস্থ্যসেবায় দেশ সেরা চমেক হাসপাতাল
পরবর্তী নিবন্ধপ্রথম আলো সম্পাদকের ৬ সপ্তাহের আগাম জামিন