মোজাম্বিকে সাতকানিয়ার যুবককে শ্বাসরোধ করে হত্যা

অর্ধকোটি টাকা ছিনতাই

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ১৬ নভেম্বর, ২০২০ at ১২:২৯ পূর্বাহ্ণ

দক্ষিণ-পূর্ব আফ্রিকার মোজাম্বিকে সাতকানিয়ার এক যুবককে শ্বাসরোধ করে হত্যা করেছে সন্ত্রাসীরা। তার নাম মো. মিজানুর রহমান (২৫)। এসময় তার কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা ছিনিয়ে নিয়েছে তারা।
গতকাল রবিবার (১৫ নভেম্বর) বাংলাদেশ সময় বিকাল ৫টার দিকে মোজাম্বিকের নামপুলা প্রদেশের সালাওতে নিজ বাসায় এ ঘটনা ঘটে।
মিজানুর রহমান সাতকানিয়ার ঢেমশা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের উত্তর ঢেমশা মাইজ পাড়ার মো. নুরুচ্ছফার পুত্র।
মিজানের বড় ভাই নাজিম উদ্দিন বলেন, “২০১৫ সালের শুরুর দিকে আমার ভাই মিজান আফ্রিকায় যায়। সেখানে গিয়ে প্রথমে আমাদের একই এলাকার জাগির হোসেন নামের একজনের দোকানে চাকরি করত। পরে নিজে ব্যবসা শুরু করে। সেখানে বীজ এবং রড-সিমেন্টের দোকান করত সে। ঘটনার দিন আমার ভাই মিজান তার মালিকের বাসা থেকে টাকা নিয়ে নিজের বাসায় আসে। বাসায় ফেরার কিছুক্ষণ পরে সন্ত্রাসীরা বাসায় এসে মিজানকে শ্বাসরোধ করে হত্যার পর প্রায় অর্ধকোটি টাকা নিয়ে যায়। মনে হচ্ছে টাকা ছিনিয়ে নেয়ার জন্যই আমার ভাইকে হত্যা করেছে।”
তিনি আরো বলেন, “আমরা ভাইয়ের লাশ দেশে নিয়ে আসার বিষয়ে কথা বলেছি। লাশ দেশে আনতে নাকি কমপক্ষে এক মাস সময় লাগবে। এরপরও দেশে নিয়ে আসার ইচ্ছা আছে।”
ঢেমশা ইউপি চেয়ারম্যান রিদুয়ানুল হক বলেন, “উত্তর ঢেমশা মাইজ পাড়ার মো. মিজানুর রহমান আফ্রিকায় সন্ত্রাসীদের হাতে খুন হয়েছে। এসময় সন্ত্রাসীরা তার কাছ থেকে প্রায় অর্ধকোটি টাকা ছিনিয়ে নিয়েছে বলে শুনেছি। তার লাশ দেশে ফিরিয়ে আনার উদ্যোগ নিলে আমার পক্ষ থেকে প্রয়োজনীয় সকল সহযোগিতা করা হবে।”

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীর পুকু‌রিয়ায় গৃহবধূর রহস্যজনক মৃত্যু
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা