মেয়াদোত্তীর্ণ ওয়ার্ড-ইউনিয়ন ও উপজেলার সম্মেলন দ্রুত করার নির্দেশ

দক্ষিণ জেলার বর্ধিত সভায় ব্যারিস্টার নাঈম

আজাদী প্রতিবেদন | সোমবার , ২৯ নভেম্বর, ২০২১ at ৭:৪০ পূর্বাহ্ণ

দক্ষিণ জেলা যুবলীগের যেসব ওয়ার্ড-ইউনিয়ন ও উপজেলা কমিটি মেয়াদোত্তীর্ণ হয়েছে দ্রুত সময়ের মধ্যে সেগুলোর সম্মেলন করে কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম। তিনি বলেন, যুবলীগ গঠনতন্ত্র অনুযায়ী চলবে। আমাদের মূল লক্ষ্য একটা, যারা ত্যাগী কর্মী তাদের যথাযথ মূল্যায়ন করা। যুবলীগ করার জন্য শুধু প্রয়োজন আপনাদের শ্রম আর মেধা ও সততা। যুবলীগ করতে আপনাদের কোন পকেটে হাত দিতে হবে না। এই যুবলীগে কোন দুর্নীতি হবে না।
গতকাল রোববার চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে দক্ষিণ জেলা যুবলীগের বর্ধিত সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। বিকাল ৪টায় শুরু হওয়া রুদ্ধদ্বার এই সভা রাত ১০ টা পর্যন্ত চলে। এসময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রতিটি উপজেলা ও পৌরসভা কমিটির প্রতিনিধিদের বক্তব্য শুনে তাৎক্ষণিক সিদ্ধান্ত দেন। সভায় দক্ষিণ জেলার ১০ ইউনিটের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।
শেখ ফজলে নাঈম বলেন, যুবলীগের সকল কর্মকাণ্ড চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ মনিটরিং করছেন। চেয়ারম্যান আমাদেরকে যুবলীগের দায়িত্ব দিয়েছেন। চট্টগ্রামের দায়িত্ব দিয়েছেন। এর একটি কারণ আছে। যুবলীগ যে অবস্থায় চলে গিয়েছিলো। সে অবস্থা থেকে উত্তরণ ঘটিয়েছেন।
যুবলীগকে শক্তিশালী করতে যা যা লাগে তা করার প্রতিশ্রুতি দিয়ে ব্যারিস্টার নাঈম বলেন, একটি আধুনিক-শক্তিশালী যুবলীগে আপনাদেরকে আমরা ইনবলভ করতে চাই। আমরা ক্ষমতা দিতে চাই যাতে জেলা উপজেলাকে ক্ষমতায়ন করতে পারে। উপজেলা ইউনিয়ন গুলোকে ক্ষমতায়ন করতে পারে। ইউনিয়ন ওয়ার্ডকে। আমরা তো সবকিছু দেখতে পারব না। আমি হাইয়েস্ট উপজেলা পর্যন্ত যেতে পারব। তাও উচিত নয়।
একটা কথা মনে রাখতে হবে, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ যত সংগঠন আছে সবগুলো যদি শক্তিশালী হয় তাহলে মাননীয় প্রধানমন্ত্রীর হাত শক্তিশালী হবে।
প্রধান অতিথি ব্যারিস্টার নাঈম বলেন, মানুষের সমর্থন নিয়ে আমাদের সামনে যে নির্বাচন সে নির্বাচনে আমরা আরো বড় ম্যান্ডেট নিয়ে যাতে ক্ষমতায় আসতে পারি, সেটাই আমাদের টার্গেট। এ জন্য আপনাদেরকে সংগঠনকে আরো গুছিয়ে আনতে হবে।
তিনি বলেন, আপনাদের সবার মধ্যে কিন্তু যুবলীগ করার, যুবলীগকে শক্তিশালী করার একটা স্পৃহা আমি দেখতে পাই। আমার বিশ্বাস- আপনারা পারবেন। আমরা আপনাদের পাশে থাকব।
জেলা যদি সুন্দর করে একটি কমিটি গুছিয়ে দিতে পারে, তাহলে আমরা জেলার সাথে একমত হবো। জেলা যদি দুর্নীতির সাথে যুক্ত থাকে তাহলে আমরা ছাড় দেবো না। দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সভাপতি আ. ম. ম টিপু সুলতান চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক অধ্যাপক পার্থ সারথি চৌধুরীর সঞ্চালনায় সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ।অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, তথ্য ও গবেষণা সম্পাদক মীর মোহাম্মদ মহিউদ্দিন, সহ সম্পাদক মো. নাসির উদ্দিন মিন্টু, কেন্দ্রীয় যুবলীগের সদস্য কায়কোবাদ ওসমানি, মো. মইনুল ইসলাম মামুন, মো. মুনায়েম খান, রেজাউল করিম বাপ্পী।
সভায় দক্ষিণ জেলা যুবলীগের কার্যনির্বাহী কমিটির কর্মকর্তা ও সদস্যবৃন্দ, ৯ উপজেলা ও ১ পৌরসভার কমিটির সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ২০১০ সালে কেন্দ্র থেকে আ ম ম টিপু সুলতান চৌধুরীকে সভাপতি ও পার্থ সারথী চৌধুরীকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ জেলা যুবলীগের বর্ধিত সভার টুকিটাকি
পরবর্তী নিবন্ধকুয়েতে চূড়ান্ত রায়েও পাপুলের সাজা বহাল