মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও খাবারে ক্ষতিকর রং ব্যবহার

দুই প্রতিষ্ঠানকে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ৩ অক্টোবর, ২০২৪ at ৪:৩৭ পূর্বাহ্ণ

মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি ও খাবারে ক্ষতিকর রং ব্যবহারসহ নানা অভিযোগে নগরীর জিইসি মোড় ও কাঠগড়ে দুই প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগ। গতকাল এই অভিযানে দুই প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা যায়, খাবারে ক্ষতিকর ও অননুমোদিত রং ব্যবহার এবং বাসি বিরিয়ানি সংরক্ষণের অভিযোগে জিইসি মোড়ে অবস্থিত কাচ্চি এক্সপ্রেস নামের একটি রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করা হয়। একই রেস্টুরেন্টে খাবারে বার বার মাথার চুল পাওয়ায় এক গ্রাহকের লিখিত অভিযোগের ভিত্তিতে আরও ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এ টাকার ২৫ শতাংশ প্রণোদনা হিসেবে পাবেন অভিযোগকারী।

এ অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্লাহ। তিনি বলেন, বুধবার নানা অভিযোগে দুই প্রতিষ্ঠানকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এর মধ্যে নগরীর পতেঙ্গা থানার কাঠগড় এলাকায় অবস্থিত মাওলানা ফার্মেসিতে বিপুল মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও আনিছুর রহমান।

পূর্ববর্তী নিবন্ধদিনমজুর বাবার কাছে দামি মোবাইলের আবদার, না পেয়ে কিশোরের আত্মহত্যা
পরবর্তী নিবন্ধমজুমদারের অর্থ পাচারের অনুসন্ধানে সিআইডি