মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

অবস্থা বেশ ক্রিটিক্যাল : ফখরুল আজ সারাদেশে দোয়া মাহফিল

| রবিবার , ২৩ জুন, ২০২৪ at ৫:৪৯ পূর্বাহ্ণ

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে বিশেষজ্ঞ মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসা চলছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার। গতকাল শনিবার বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন এ কথা জানান। তিনি বলেন, মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে ম্যাডামের চিকিৎসা চলছে। মেডিকেল বোর্ড সার্বক্ষণিক মনিটরিং করছে। এর বেশি কিছু বলার নেই। আপনারা দোয়া করবেন এবং আপনাদের মাধ্যমে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করছি।

এদিকে গুরুতর অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা এখন ‘বেশ ক্রিটিক্যাল’ বলে বর্ণনা করে তার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এভারকেয়ার হাসপাতালে ভর্তি খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যদের সঙ্গে কথা বলার পর চেয়ারপারসনের শারীরিক অবস্থার বিষয়ে সংবাদমাধ্যমকে তথ্য দিয়েছেন মির্জা ফখরুল। খবর বাংলানিউজ ও বিডিনিউজের।

গত শুক্রবার গভীর রাতে গুলশানের বাসভবন ‘ফিরোজা’য় অসুস্থ হয়ে পড়লে রাতে সাড়ে ৩টার দিকে অ্যাম্বুলেন্সে হাসপাতালে নেওয়া হয় বিএনপি নেত্রীকে। এভারকেয়ার হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে। সেখানে মেডিকেল বোর্ডের চিকিৎসক ও নার্স বাদে সবার প্রবেশ নিষিদ্ধ রাখা হয়েছে।

ফখরুল বলেন, আমি আজকে (শনিবার) দুপুর দেড়টায় ম্যাডামকে (খালেদা জিয়া) দেখতে এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলাম। এখন তিনি সিসিইউতে আছেন। তার অবস্থা আশঙ্কাজনক এবং চিকিৎসকরা এখন কাউকে ভেতরে যেতে দিচ্ছেন না। আমি তার চিকিৎসায় নিয়োজিত ডাক্তারদের সঙ্গে কথা বলে যেটা বুঝলাম, ডাক্তারদের কাছ থেকে জানতে পেরেছি যে, তার অবস্থা বেশ ক্রিটিক্যাল। তারা আজকে সন্ধ্যায় সম্ভবত আবার বোর্ড মিটিং করবেন এবং সে অনুযায়ী পরবর্তী করণীয় কী হবে, তা নির্ধারণ করবেন।

খালেদা জিয়ার সুস্থতার জন্য দেশবাসীর প্রতি আহ্বান রেখে বিএনপি মহাসচিব বলেন, জনগণের কাছে আহ্বান জানাই তারা যেন ম্যাডাম সুস্থ হোন সে জন্য দোয়া করেন। আল্লাহতায়ালার কাছে সেই দোয়া চাই।

বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে অধ্যাপক এফএম সিদ্দিকী, অধ্যাপক শামসুল আরেফিন, অধ্যাপক একিউএম মহসিনসহ মেডিকেল বোর্ডের সদস্যরা কয়েক দফা বসে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনা করেছেন।

মেডিকেল বোর্ডের এসব বৈঠকে লন্ডন থেকে পুত্রবধূ জোবায়দা রহমান এবং যুক্তরাষ্ট্র ও অস্ট্রেলিয়ার কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক ভার্চুয়ালি যুক্ত থাকেন জানিয়ে জাহিদ বলেন, ম্যাডামের শারীরিক পরীক্ষানিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করে তাৎক্ষণিক যা করণীয়, সেই ব্যবস্থা নিচ্ছেন চিকিৎসকরা।

এদিকে এভারকেয়ার হাসপাতালে গুরুতর অসুস্থ খালেদা জিয়ার আরোগ্য কামনায় আজ রোববার চট্টগ্রামসহ সারাদেশে দোয়া ও মিলাদ মাহফিল করবে বিএনপি। গতকাল শনিবার সন্ধ্যায় রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশিরা পাবেন ই-মেডিকেল ভিসা : মোদী
পরবর্তী নিবন্ধনগরে ভূ-গর্ভস্থ বর্জ্য সংরক্ষণাগার নির্মাণে ছয়টি স্থান চূড়ান্ত