মুরাদপুরে ছাত্র আন্দোলনে গুলিবর্ষণকারী যুবলীগ নেতা ফিরোজ গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৫ অক্টোবর, ২০২৪ at ৬:২১ পূর্বাহ্ণ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় চট্টগ্রাম নগরের মুরাদপুরে প্রকাশ্যে ছাত্র জনতার ওপর অস্ত্র উঁচিয়ে গুলিবর্ষণ করা যুবলীগ নেতা ফিরোজকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ফেনী জেলার ঢাকাচট্টগ্রাম মহাসড়কের রামপুরা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি চান্দগাঁও থানার মুরাদপুর এলাকার আব্দুল হামিদের ছেলে। নগরের মুরাদপুরবহদ্দারহাট এলাকায় ডাকাতি, চাঁদাবাজির নিয়ন্ত্রণ থেকে শুরু করে বিভিন্ন অপকর্মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

জানা গেছে, গত ১৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে অস্ত্রধারী সন্ত্রাসী ফিরোজসহ আওয়ামী লীগ সমর্থিত ক্যাডাররা ছাত্রদের ওপর গুলিবর্ষণ ও লাঠিসোঁটা নিয়ে হামলা করে। সেই সময় যুবলীগের ক্যাডার ফিরোজের শটগান হাতে গুলি লোড করার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই দিন ১৬ বছর বয়সী দোকান কর্মচারী সায়মান প্রকাশ মাহিন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। এ ঘটনায় তার বন্ধু মোহাম্মদ শরীফ বাদী হয়ে চান্দগাঁও থানায় ৪৪ জনকে আসামি করে একটি মামলা করে। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এই বিষয়ে র‌্যাব৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. শরীফউলআলম জানান, ফিরোজের বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় হত্যা, অস্ত্র, নাশকতা, মাদক এবং ছিনতাইসহ ৫টি মামলার রয়েছে। চট্টগ্রামের আলোচিত স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যা মামলার অন্যতম আসামিও তিনি। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচমেবির সাবেক উপাচার্য ডা. ইসমাইল খানসহ ৮৩ জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধছাত্রলীগের সাবেক সহসভাপতি ইয়াজ গ্রেপ্তার