মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট কাল শুরু

ক্রীড়া প্রতিবেদক | বুধবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২১ at ৭:৫৫ পূর্বাহ্ণ

করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে ফুটবল দিয়ে খেলাধুলা মাঠে নামিয়েছিল চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা। এবার তারা ক্রিকেটের আয়োজনও করতে যাচ্ছে। চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ও অর্থায়নে মুজিব শতবর্ষ টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট কাল ২৫ ফেব্রুয়ারি বৃহস্পতিবার থেকে চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হচ্ছে। টুর্নামেন্ট শুরু উপলক্ষে গতকাল মঙ্গলবার এক সংবাদ সম্মেলন সিজেকেএস কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সিজেকেএস নির্বাহী সদস্য ও টুর্নামেন্ট এর সাংগঠনিক কমিটির সদস্য সচিব এ.কে.এম আবদুল হান্নান আকবর। তিনি জানান, এ টুর্নামেন্টে ৮টি দল অংশগ্রহণ করবে। চট্টগ্রামের প্রয়াত ক্রীড়া সংগঠক ও সিজেকেএস এর একজন মাঠ কর্মীর নামে দলগুলোর নামকরণ করা হয়েছে। দলগুলো যথাক্রমে : শহীদ শামশুল আবেদীন, ইউসুফ গণি চৌধুরী, আবু জাফর, আলহাজ্ব রাশেদ আজগর চৌধুরী, জালাল উদ্দীন আহমেদ, হাজী রফিক আহমেদ, আল্লামা মো. ইকবাল ও ৮. আব্দুর রশিদ (গ্রাউন্ডস ম্যান)। এই ৮টি দলকে লটারীর মাধ্যমে দুই গ্রুপে ভাগ করা হয় এবং প্রতিটি দলে ১৬ জন খেলোয়াড় এবং ৬ জন অতিরিক্ত খেলোয়াড়ের নাম ঘোষনা করা হয়।
গ্রুপ-এ : আব্দুর রশিদ (গ্রাউন্ডস ম্যান), আলহাজ্ব রাশেদ আজগর চৌধুরী, হাজী রফিক আহমেদ, আল্লামা মো. ইকবাল। গ্রুপ-বি : জালাল উদ্দীন আহমেদ,শহীদ শামশুল আবেদীন, আবু জাফর,ইউসুফ গণি চৌধুরী। ৮টি দলে লটারীর মাধ্যমে প্রশিক্ষক ও সহকারী প্রশিক্ষক মনোনীত করা হয়।
টুর্নামেন্টের খরচ নির্বাহের জন্য ২২,৫৯,৯০০ টাকার বাজেট নির্ধারণ করা হয়েছে। এই বাজেট সিজেকেএস তহবিল থেকে যোগান দেওয়া হবে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার এবং রানার্স আপ দলকে ৩০ হাজার টাকা প্রাইজমানি দেয়া হবে। এ ছাড়া প্রতি খেলায় ম্যান অব দি ম্যাচকেও পৃরস্কৃত করা হবে। টুর্নামেন্টে অংশগ্রহনকারী দলের খেলোয়াড়,কোচদের সন্মানী দেয়া হবে। কাল ২৫ ফেব্রুয়ারি সকাল ৯টায় এম.এ আজিজ স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করবেন জেলা প্রশাসক মমিনুর রহমান। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ১২টি স্বাস্থ্যবিধির নির্দেশনা মেনে খেলা শুরু করা হবে।
সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন সিজেকেএস সাধারণ সম্পাদক আ.জ.ম. নাছির উদ্দীন, সিজেকেএস ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস এবং সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি এ্যাডভোকেট শাহীন আফতাবুর রেজা চৌধুরী, এ.কে.এম. এহেছানুল হায়দর চৌধুরী (বাবুল) এবং মো. হাফিজুর রহমান, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মো. মশিউর রহমান চৌধুরী, কোষাধ্যক্ষ শাহাবুদ্দীন মোহাম্মদ জাহাঙ্গীর, নির্বাহী সদস্য ও ক্রিকেট কমিটির যুগ্ম সম্পাদক গোলাম মহিউদ্দীন হাসান, সিজেকেএস নির্বাহী সদস্য মোহা. শাহজাহান, মো. দিদারুল আলম, নাসির মিঞা, ক্রিকেট কমিটির ভাইস চেয়ারম্যান মিনহাজউদ্দিন আহমেদ, যুগ্ম সম্পাদক শওকত হোসাইন এবং সিজেকেএস কাউন্সিলরবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধমোস্তাফিজের কাছে আইপিএলের চাইতে দেশ বড়
পরবর্তী নিবন্ধনিউজিল্যান্ডে সফরে গেল বাংলাদেশ দল