মুখোমুখি ‘লাপাত্তা লেডিস’ চিত্রনাট্যকার ফারিণের ‘পাত্রী চাই’ হচ্ছে বলিউডে

| সোমবার , ১৫ জুলাই, ২০২৪ at ৮:৩৯ পূর্বাহ্ণ

তাসনিয়া ফারিণকে বলা হয় সর্বশেষে সর্বোচ্চ সৌভাগ্যবান ঢাকাই অভিনেত্রী। যদিও তিনি হুবহু কথাটি মানতে নারাজ। তার ভাষ্যে, ভাগ্যটা নির্ধারণ হয় যোগ্যতা, কর্মে, সততা ও শ্রমে। যেটির সমন্বয় করার চেষ্টা তিনি ডেওয়ান থেকে করে এসেছেন। সেই সুবাদে দেশের টিভি আর ওটিটি জয় করে এর মধ্যে অভিষিক্ত হলেন সিনেমাতেও।

ভাগ্য দেখুন, যার শুরুটাই হলো টলিউড দিয়ে! ১২ জুলাই ঢাকায় হাজির আমির খানের ‘লাপাত্তা লেডিস’ তথা ফারিণের ‘পাত্রী চাই’ সিনেমার চিত্রনাট্যকার ও নির্মাতা বিপ্লব গোস্বামী। ঢাকাই অভিনেত্রী তাসনিয়া ফারিণের ‘পাত্রী চাই’ প্রসঙ্গে দিলেন চমকপ্রদ তথ্য। বিপ্লব জানান, ‘পাত্রী চাই’ ছবিটি বাংলায় আর হচ্ছে না। তবে হচ্ছে, হিন্দিতে!

ছবিটির চিত্রনাট্য এখন রয়েছে বম্বেতে। ‘পাত্রী চাই’ ছবিতে তাসনিয়া ফারিণকে সংযোগ ঘটানো প্রসঙ্গে বিপ্লব বলেন, বাংলাদেশের অনেকের কাজ দেখি। অনেকের কাজে মুগ্ধ। যার মধ্যে ফারিণ অন্যতম। ‘লাপাতা লেডিস’ লেখার পর কাছাকাছি সময়ে আমি আরেকটা স্ক্রিপ্ট লিখি। সেটি হলো ‘পাত্রী চাই’।

এবং সত্যি সত্যি ‘লাপাত্তা’ রিলিজের পর ঘটনাটা অন্যদিকেই গড়ালো। বাংলায় ফেল মেরে ঘটনা চক্রে ‘পাত্রী চাই’এর স্ক্রিপ্ট হিন্দি সিনেমা হিসেবে পিছ করি। আশা করছি এটি এখন হিন্দি সিনেমা হিসেবে বম্বে থেকে হচ্ছে। আমিই নির্মাণ করছি। এটুকু মোটামুটি ফাইনাল।

জনি হকের প্রযোজনায় ‘মামানামাআউট অব দ্য বক্স’এর এবারের পর্বে বিপ্লব গোস্বামী আরও জানিয়েছেন ‘লাপাত্তা লেডিস’ নির্মাণের অসাধারণ সব অজানা গল্প। যেগুলো তিনি এর আগে এতটা প্রকাশ করেননি।

পূর্ববর্তী নিবন্ধটেবিল টেনিসে যা যা সম্ভব সব করতে চান মিলন-হারুন
পরবর্তী নিবন্ধদুই দেশেই মুক্তি পাবে চঞ্চল চৌধুরীর ‘পদাতিক’