মুক্তিযোদ্ধা দলের সমাবেশে স্বেচ্ছাসেবক দলের মারামারি

আজাদী প্রতিবেদন

চেয়ারে বসাকে কেন্দ্র করে এ সংঘর্ষ, আহত ৫ | বৃহস্পতিবার , ২৩ মার্চ, ২০২৩ at ৫:৫২ পূর্বাহ্ণ

মুক্তিযোদ্ধা দলের সমাবেশে সংঘর্ষে জড়িয়েছে স্বেচ্ছাসেবক দলের দুই গ্রুপ। এতে চারপাঁচজন আহত হয়। গতকাল বুধবার বিকেলে নাসিমন ভবনস্থ নগর বিএনপি কার্যালয়ের সামনের মাঠে এ সংঘর্ষ হয়। জানা গেছে, মুক্তিযোদ্ধা দল কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সমাবেশের অয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। সংঘর্ষে জড়িত দুই পক্ষই তার অনুসারী।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, সভার এক পর্যায়ে চেয়ারে বসাকে কেন্দ্র করে নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি তোফাজ্জল হোসেন ও খুলশী থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক শাহ আলম স্বপনের অনুসারীরা হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এসময় এক অপরকে চেয়ার দিয়ে মারধর করে। কয়েকজন বাঁশ

দিয়ে প্রতিপক্ষকে আঘাত করে। বেশ কিছুক্ষণ সংঘর্ষ চলার পর সিনিয়র নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এ বিষয়ে নগর স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহসভাপতি তোফাজ্জল হোসেন দৈনিক আজাদীকে বলেন, আমি মঞ্চে ছিলাম। ঘটনায় আমাদের কেউ জড়িত ছিল না। তিনি বলেন, কিছু ছেলে সিগারেট ধরাচ্ছিল। কয়েকজন গিয়ে তাদের সিগারেট না ধরাতে বলে। তখন যাদের বারণ করে তারা ক্ষিপ্ত হয়ে যারা বারণ

করতে গেছে তাদের উপর হামলা করে। সম্ভবত এরা রাশেদ (নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান) গ্রুপের ছেলে।

এ বিষয়ে জানতে চাইলে রাশেদ খান দৈনিক আজাদীকে বলেন, পারিবারিক কাজ থাকায় সভায় উপস্থিত হতে পারিনি। আমি গ্রামে গিয়েছিলাম। ঘটনাও জানি না।

মঞ্চে উপস্থিত নগর ছাত্রদলের সাবেক সভাপতি গাজী সিরাজ আজাদীকে বলেন, জুনিয়র ছেলেরা মারামারি করেছে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণ করি। ছয়সাতজন আহত হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমুরগির কেজি ‘২০০ টাকার বেশি হওয়ার যুক্তি নেই’, আমদানির পরামর্শ
পরবর্তী নিবন্ধসাক্ষীকে জেরা করার সময় অসুস্থ হয়ে আইনজীবীর মৃত্যু