মুক্তিযোদ্ধা-উদয়ন ড্র,সিটি কর্পোরেশনের জয়

ক্রীড়া প্রতিবেদক | মঙ্গলবার , ২ নভেম্বর, ২০২১ at ১১:১০ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ফুটবল লিগে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র এবং মাদারবাড়ী উদয়ন সংঘ পয়েন্ট ভাগাভাগি করে নিয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম খেলায় মুক্তিযোদ্ধা এবং উদয়ন গোলশূন্য ড্র করেছে। দু’দলই বেশ পরিচ্ছন্ন খেলা উপহার দিলেও যোগ্য গোলদাতার অভাবে কেউ গোল দিতে পারেনি। আক্রমন প্রতি আক্রমনে ভরপুর খেলায় প্রথম সুযোগ আসে মুক্তিযোদ্ধার কাছে। প্রথমার্ধের ২০ মিনিটের সময় শফিক বঙে বল পেয়ে গোলে দারুণ শট নেন। কিন্তু বল যায় গোলবারের উপর দিয়ে । ভালো একটা সুযোগ ছিল এটি। ৩৮ মিনিটে মাদারবাড়ী উদয়ন সংঘের হোসাইন মোহাম্মদ আরিফও বল বাইরে মেরে সুযোগ নষ্ট করেন। ৪২ মিনিটে মুক্তিযোদ্ধার ফাহিমউদ্দিন সোহেল জটলায় বল পান। কিন্তু তা জালে দিতে পারেননি। প্রথমার্ধে গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধেও গোলের খরা কাটেনি। তবে ১৯ মিনিটের সময় মুক্তিযোদ্ধার চমৎকার একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন উদয়ন গোলকিপার মো. ইসহাক। মুক্তিযোদ্ধার বদলী খেলোয়াড় মতিউর দূর থেকে দুর্দান্ত একটি শট নেন তবে ঠেকিয়ে দেন উদয়ন কিপার। এরপর দু’দল আক্রমন প্রতি-আক্রমন করে খেললেও তেমন বড় ধরনের সুযোগ সৃষ্টি করতে পারেনি। যা থেকে গোল হতে পারে। ৮ খেলা শেষে মুক্তিযোদ্ধার পয়েন্ট ৯ এবং সমান খেলায় উদয়ন সংঘ ১২ পয়েন্ট অর্জন করেছে। এ খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন মাদারবাড়ী উদয়ন সংঘের খেলোয়াড় মো. ইসহাক। তার হাতে ম্যান অব দ্যা ম্যাচের ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর সৈয়দ গিয়াস উদ্দিন মাহমুদ।
একই ভেন্যুতে দিনের দ্বিতীয় খেলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন একাদশ ২-০ গোলে চট্টগ্রাম জেলা পুলিশ একাদশকে পরাজিত করেছে। প্রথমার্ধের ৩ মিনিটেই সিটি কর্পোরেশন এগিয়ে যায়। জিল্লুর রহমান গোলটি করেন(১-০)। এরপর ২২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মো. বোরহানউদ্দিন। সিটি কর্পোরেশন এগিয়ে যায় ২-০ গোলে। এ জয়ে সিটি কর্পোরেশনের ৮ খেলায় ১৪ পয়েন্ট অর্জিত হয়েছে। তারাও কোয়ালিটি এবং বন্দরের সাথে লিগ রানার্স আপের দৌড়ে আছে। ৮ খেলা শেষে কোয়ালিটি ১৫ এবং বন্দর ৭ খেলা শেষে ১৪ পয়েন্ট পেয়েছে। পুলিশ দলের অবনমন নিশ্চিত হয়ে গেছে। ৮ খেলা শেষে ৮টিতেই হেরেছে তারা। কোন পয়েন্ট নেই তাদের। এ খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের খেলোয়াড় দিদারুল আলম। তার হাতে ম্যান অব দ্যা ম্যাচের ক্রেস্ট প্রদান করেন সিজেকেএস কাউন্সিলর মো. হাসান মুরাদ।
আজ প্রিমিয়ার ফুটবল লিগে কোন খেলা নেই। আজ প্রথম বিভাগ ফুটবল লিগের খেলা অনুষ্ঠিত হবে। এতে আগ্রাবাদ নওজোয়ান ক্লাব এবং বাংলাদেশ রেলওয়ে রেঞ্জার্স অংশ নেবে। বিকাল ৩.৩০টায় এ খেলা অনুষ্ঠিত হবে এম এ আজিজ স্টেডিয়ামে।

পূর্ববর্তী নিবন্ধটি-টোয়েন্টি বিশ্বকাপ আজকের খেলা
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৪৩.১০ কোটি টাকা