মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে আ. লীগ ইতিহাস বিকৃত করছে

প্রতিবাদ সমাবেশে জাফরুল ইসলাম

| রবিবার , ২৮ মার্চ, ২০২১ at ৯:২১ পূর্বাহ্ণ

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী বলেছেন, ১৯৭১ সালের ২৫ মার্চ জাতি যখন দিক নির্দেশনাহীন ঠিক তখনই দিশেহারা জাতিকে মুক্তি দিতে জিয়াউর রহমান বীর উত্তমের আবির্ভাব ঘটেছিল। কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তিনি স্বাধীনতার ঘোষণা দেন। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে অর্জিত হয় আমাদের স্বাধীনতা। কিন্তু আজকে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে দেয়া হচ্ছে না। ক্ষমতাসীনেরা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে গোটা জাতিকে বিকৃত ইতিহাস দিচ্ছেন। এরা মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে এর পরিপন্থি কাজ করে। মুক্তিযুদ্ধে যাদের কোনো অবদান নাই তারাই মুক্তিযুদ্ধের ইতিহাস লিখছে। আওয়ামী লীগ একটি মধ্যযুগীয় মোড়ল। তিনি বিপ্লব উদ্যানে পুলিশ ফুল দিতে বাধা দেওয়ার তীব্র নিন্দা জানান। তিনি গত শুক্রবার সকালে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির পক্ষ থেকে বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গেলে পুলিশ বাধা দেওয়ায় তাৎক্ষণিক এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, শুধু একটি পরিবারের জন্য বা একটি রাজনৈতিক দলের জন্য এদেশ স্বাধীন করেনি মুক্তিযোদ্ধারা। বছরের পর বছর সাধারণ মানুষের লড়াই, সংগ্রাম ও আত্মত্যাগের মধ্য দিয়ে স্বাধীনতা এসেছে। বর্তমান ফ্যাসিবাদ সরকার সেই স্বাধীনতাকে ছুড়ে ফেলে দিয়েছে। মানুষের অধিকারকে হরণ করা হয়েছে। স্বাধীনতার চেতনা আজকে ভুলুণ্ঠিত। একদলীয় শাসনব্যবস্থা গণতন্ত্রের ভুয়া মোড়কে প্রতিষ্ঠা করা হয়েছে।
দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমদ খানের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, এস কে খোদা তোতন, আবদুল মান্নান, জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য এনামুল হক এনাম, অ্যাড. এস এম ফোরকান প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধলামায় হত্যা মামলার বাদীকে ভয়ভীতি দেখানোর অভিযোগ
পরবর্তী নিবন্ধরাজা মিয়া এন্ড সন্সের বিক্রয় মেলা উদ্বোধন