মুক্তিপণের উদ্দেশ্যে পথচারীদের টার্গেট করে অপহরণ

চক্রের ৪ সদস্য গ্রেপ্তার, অপহৃত ব্যবসায়ী উদ্ধার

আজাদী প্রতিবেদন | বুধবার , ৯ নভেম্বর, ২০২২ at ৯:৪১ পূর্বাহ্ণ

মুক্তিপণের উদ্দেশ্যে পথচারীদের টার্গেট করে অপহরণ করত একটি চক্র। পরে অপহৃত ব্যক্তিদের নির্যাতন করে পরিবারের কাছে বড় অংকের মুক্তিপণ দাবি করত তারা। মুক্তিপণের টাকা পেলে অপহৃত ব্যক্তিকে ছেড়ে দিত। এমন একটি চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের হাতে অপহৃত এক শুটকি ব্যবসায়ীকেও উদ্ধার করে পুলিশ।

কুতুব উদ্দিন (২৮) নামে ওই ব্যবসায়ীকে দুদিন আগে নগরীর কোতোয়ালী থানার নতুন রেলওয়ে স্টেশন এলাকা থেকে অপহরণ করা হয়। পরে গ্রেপ্তারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাহাড়তলী থানাধীন সাগরিকার সেরসিং পাম্প অ্যান্ড এলাইড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের খালি প্লটের কেয়ারটেকারের রুম থেকে অপহৃতকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো হালিশহর বি ব্লকের আবদুল জব্বারের ছেলে মো. হৃদয় (২০), পাহাড়তলী থানাধীন মুরগির ফার্ম এলাকার মো. হায়দারের ছেলে মো. সুমন শেখ (২২), ভোলা জেলার সদর থানাধীন ডাবতা ইউনিয়নের বেপারিপাড়া গ্রামের মো. ফারুকের ছেলে মো. বিপ্লব (২৪) এবং হবিগঞ্জের চুনারুঘাট থানাধীন রানিগাঁও ইউনিয়নের শম্ভু যাদবের ছেলে অনিক যাদব (৩২)।

অভিযান পরিচালনাকারী কোতোয়ালী থানার এসআই মেহেদি হাসান আজাদীকে বলেন, ৬ নভেম্বর সন্ধ্যায় নতুন রেলস্টেশন রোডের বাস কাউন্টারের সামনে থেকে কুতুব উদ্দিনকে অপহরণ করা হয়। এ বিষয়ে তার মামা রফিক উদ্দিন থানায় মামলা করেন। গত সোমবার বিকাল সাড়ে ৪টায় পাহাড়তলীর মুরগির ফার্ম এলাকা থেকে এ ঘটনায় জড়িত হৃদয় ও সুমন শেখকে একটি দোকান থেকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, পরে তাদের দেওয়া তথ্যমতে বিকেল ৫টায় বিডি সি ফুড এলাকায় অভিযান চালিয়ে বিপ্লব ও অনিক যাদবকে গ্রেপ্তার করা হয়। পরে সাগরিকার সেরসিং পাম্প অ্যান্ড এলাইড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের খালি প্লটের কেয়ারটেকারের রুম থেকে অপহৃত যুবককে চোখ-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়।

পূর্ববর্তী নিবন্ধশব্দ দূষণে কানের সমস্যায় ৪২ শতাংশ রিকশাচালক
পরবর্তী নিবন্ধআওয়ামী লীগের প্রতিনিধি সভা আজ