মীরসরাইয়ে কাশেম মেম্বার হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শনিবার , ১৯ ফেব্রুয়ারি, ২০২২ at ৮:১৪ পূর্বাহ্ণ

মীরসরাই থানার সাহেবখালী ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আবুল কাশেম প্রকাশ কাশেম মেম্বার হত্যা মামলার প্রধান আসামি মো. বেলাল হোসেনকে (৫০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। গতকাল শুক্রবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার এ তথ্য জানান। মো. বেলাল হোসেন একই থানার দক্ষিণ মগাদিয়া এলাকার মৃত মো. তাজুল ইসলামের ছেলে। র‌্যাব সূত্র জানায়, আবুল কাশেম প্রকাশ কাশেম মেম্বারকে দুষ্কৃতকারীরা পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে গত ২৬ জানুয়ারি ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর জখম করে। অস্ত্র দিয়ে বুকের বাম পাশে, পিঠে, হাতে এবং মাথায় আঘাত করে এবং পুরো শরীর গর্তের মধ্যে মাটি চাপা দিয়ে রাখে। পরে পরিবারের সদস্য ও আশপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।
কর্তব্যরত চিকিৎসক জানান, ধারালো অস্ত্রের আঘাতে ফুসফুস, লিভার ও কিডনি আঘাতপ্রাপ্ত হয়েছে। গত ১ ফেব্রুয়ারি ভোরে চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আবুল কাশেম মারা যান। এ ঘটনায় কাশেম মেম্বারের স্ত্রী বাদী হয়ে মীরসরাই থানায় একটি মামলা দায়ের করেন।
মো. নূরুল আবছার জানান, কাশেম মেম্বার হত্যা মামলার প্রধান আসামি মো. বেলাল হোসেন ঘটনার পর থেকে ছদ্মবেশে দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিলেন। তথ্যপ্রযুুক্তি ব্যবহার করে জানা যায় মো. বেলাল হোসেন ঢাকার যাত্রাবাড়ী থানার ধনিয়া বাজার এলাকায় অবস্থান করছে। এ তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা পৌনে ৬ টায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পুলিশ জানায়, কাশেম মেম্বার হত্যার সঙ্গে সরাসরি সম্পৃক্ত থাকার কথা বেলাল অকপটে স্বীকার করেছেন। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে মীরসরাই থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধপর্যটক জাহাজে অতিরিক্ত যাত্রী
পরবর্তী নিবন্ধকচুর ভেতর ১৮ হাজার ৬শ পিস ইয়াবা তিন বোন আটক