মীরসরাইয়ে ৬০ কেজি জাটকা ইলিশ জব্দ

মীরসরাই প্রতিনিধি‌ | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৪:৪২ অপরাহ্ণ

মীরসরাই উপজেলায় অভিযান চালিয়ে ৬০ কেজি জাটকা (ছোট ইলিশ) মাছ ও ২ জন মাছ বিক্রেতাকে আটক করা হয়েছে। এ সময় মোবাইল কোর্ট করে উভয় ব্যক্তিকে ১ হাজার টাকা হারে জরিমানা করেছেন সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত চক্রবর্তী।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকাল ৮ টা হতে ১১ টা পর্যন্ত উপজেলার করেরহাট, বড়তাকিয়া, মিঠাছরা ও আবু তোরাব বাজারে বিক্রি করার সময় অভিযান চালিয়ে এই মাছ জব্দ করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ জানান, অভিযানে মিঠাছরা বাজার হতে ৬০ কেজি জাটকা (ছোট ইলিশ) মাছসহ ২মাছ বিক্রেতাকে আটক করা হয়।

আটককৃত বিক্রেতাগণ হলেন- সীতাকুণ্ড উপজেলার বড় কুমিরা বাসি ন্দামানিক দাস (৫৩) ও নন্দলাল দাস (৫২)।

তিনি আরো জানান, ১৩ অক্টোবর হতে ০৩ নভেম্বর পর্যন্ত এই সময়ের মধ্যে জাটকা মাছ ধরা ও বিক্রি করা নিষিদ্ধ থাকা সত্ত্বেও সরকারি আদেশ উপেক্ষা করে মিঠাছড়া বাজারে জাটকা বিক্রি করায় ৬০ কেজি জাটকা মাছ জব্দ করা হয়। এ সময় বিক্রয়কারীদের এব্যাপারে সতর্ক করা হয়।

উল্লেখ্য, ইলিশের প্রধান প্রজনন মৌসুম উপলক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক এই বছর ১৩ অক্টোবর হতে ০৩ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় ও বিনিময় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। জব্দ করা মাছ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে অটোরিক্সা ড্রাইভারকে হত্যায় মূলহোতাসহ গ্রেফতার ৪
পরবর্তী নিবন্ধদুই মামলায় ৫ দিনের রিমান্ডে ফজলে করিম