মীরসরাইয়ের মায়ানী ইউপি চেয়ারম্যান কারাগারে

ওয়ারিশ সনদ জালিয়াতি

মীরসরাই প্রতিনিধি | বুধবার , ৩ জুলাই, ২০২৪ at ১০:৩০ পূর্বাহ্ণ

মীরসরাইয়ে ওয়ারিশ সনদ জাল জালিয়াতি করে ভূমি অধিগ্রহণ শাখা থেকে ৫ কোটি ৫৩ লাখ টাকা ৪২ হাজার ৯৩২ টাকা আত্মসাতের মামলায় ইউপি চেয়ারম্যান কবির আহম্মদ নিজামীকে (৫৫) কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক কাজি শহীদুল হক এই আদেশ দেন। এর আগে উচ্চ আদালতের নির্দেশে তিনি আত্মসমর্পণ করে জামিন চেয়ে আবেদন করলে বিচারক তা নাকচ করে দেন।

কবির নিজামী মীরসরাই উপজেলার ১৩ নম্বর মায়ানী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও একই ইউনিয়নের পশ্চিম মায়ানী এলাকার জাফর আহম্মদের ছেলে। তিনি স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগেরও সভাপতি।

জানা গেছে, ওয়ারিশ সনদ জাল জালিয়াতি করে সরকারের ভূমি অধিগ্রহণ শাখা থেকে ৫ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ৯৩২ টাকা আত্মসাৎ করার দায়ে ভুক্তভোগী মহিন উদ্দিন চৌধুরী বাদী হয়ে চট্টগ্রাম ম্যাজিস্ট্রেট আদালত৪ এ ২০২১ সালে একটি মামলা করেন। মামলায় চেয়ারম্যান কবির নিজামীকে প্রধান করে ১৩ জনকে আসামি করা হয়েছে। এরপর একাধিক সংস্থা তদন্ত করে আদালতে প্রতিবেদন দিয়েছেন। প্রতিবেদনে ঘটনার সত্যতা পাওয়া যায়।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাহেদুল ইসলাম জানান, মামলার ১ নম্বর আসামি চেয়ারম্যান কবির আহমদ নিজামী হাইকোর্টের আদেশের প্রেক্ষিতে মঙ্গলবার আত্মসমর্পণ করলে তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক।

পূর্ববর্তী নিবন্ধদেশের মানুষের অধিকার ও খালেদা জিয়ার মুক্তি একই সূত্রে গাঁথা : আমীর খসরু
পরবর্তী নিবন্ধছোট ভাইয়ের জানাজার আগে মৃত্যুর কোলে ঢলে পড়লেন বড় ভাই