মিয়ানমারের একটা নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেবো না : পররাষ্ট্রমন্ত্রী

| রবিবার , ৪ সেপ্টেম্বর, ২০২২ at ৫:৫৯ পূর্বাহ্ণ

মিয়ানমারের একটি নাগরিককেও বাংলাদেশে ঢুকতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন। গতকাল বিকেলে সিলেটের লাক্কাতুরা গলফ ক্লাব মাঠে ভার্চ্যুয়াল মাধ্যমে চা শ্রমিকদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। খবর বাংলানিউজের।
পররাষ্ট্রমন্ত্রী ডা. এ কে আব্দুল মোমেন বলেন, মিয়ানমারের অভ্যন্তরে সংঘাত হচ্ছে। এই কারণে অনেকে বর্ডারের দিকে আসছে। আমরা অসমর্থিত তথ্যে শুনেছি, ওই এলাকায় মিয়ানমারের সৈন্যেরা আছেন। তারা প্রচারণা চালিয়েছেন, যাতে ওই এলাকায় যেসব লোকজন আছেন, তারা যাতে সরে যায়। এর ফলে আমাদের ভয় হয়, এখন তারা অত্যাচারিত হবে। সংঘাত বেশি হবে। তখন হয়তো তারা আমাদের দিকে আসার চেষ্টা না করে। তবে শুনে আশ্বস্ত হয়েছি, তারা আমাদের দিকে আসছে না, অন্যদিকে যাচ্ছে।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, তবু আমরা এটা শোনার পর অসমর্থিত সূত্রে খবর পাওয়ার পরে আমাদের বর্ডার ফোর্সসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে অতিরিক্ত প্রস্তুতি নিতে বলে দিয়েছি। আমরা সম্পূর্ণভাবে একমত যে, আমরা একটাও মিয়ানমারের নাগরিককে বাংলাদেশে ঢুকতে দেবো না।
তিনি বলেন, তাদের বোম্ব আমাদের এখানে এসেছে। তবে শুক্রবার যে বিমান সেটা আমাদের এখানে ঢুকেনি। তারপরও তাদের রাষ্ট্রদূতকে ডেকে বলেছি, তারা বলেছেন, এটা স্ট্রে বোম্ব। এটা আমাদের ওখানে নয়, বর্ডার ক্রস করেনি। সেগুলো জঙ্গল এলাকায় ফুটেছে, ‘সো, দিস ইজ এ গুড নিউজ’।

পূর্ববর্তী নিবন্ধবর্ধিত সভায় হট্টগোল উত্তেজনা
পরবর্তী নিবন্ধআপনি আসবেন, এক কাপ চা খেয়ে যাবেন