মিতু হত্যা মামলায় চার্জ গঠন পিছিয়েছে

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ২১ ফেব্রুয়ারি, ২০২৩ at ৮:২৩ পূর্বাহ্ণ

আলোচিত মাহমুদা খানম মিতু হত্যা মামলায় চার্জগঠন পিছিয়েছে। আগামী ১৩ মার্চ চার্জগঠনের জন্য দিন ধার্য করা হয়েছে। গতকাল চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিন নতুন তারিখ নির্ধারণ করেন। মহানগর পিপি আব্দুর রশিদ আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, কারাগারে থাকা চারজন আসামিকে হাজির না করায় চার্জগঠন হয়নি। একপর্যায়ে আদালত নতুন তারিখ ধার্য করেন।

আদালত সূত্র জানায়, গত ১৩ সেপ্টেম্বর বাবুল আক্তারসহ ৭ জনের বিরুদ্ধে ২০৮৪ পৃষ্ঠার ডকেট ও ২০ পৃষ্ঠার চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক আবু জাফর মো. ওমর ফারুক। মিতু হত্যার ঘটনায় বাবুল ৬ বছর আগে যে মামলা করেছিলেন তাতেই তাকে প্রধান আসামি করে এই

চার্জশিট দেয়া হয়। বাবুল ছাড়া চার্জশিটভুক্ত বাকি ৬ জন হলেন, মোতালেব মিয়া প্রকাশ ওয়াসিম, আনোয়ার হোসেন, এহতেশামুল হক ভোলা, শাহজাহান মিয়া, কামরুল ইসলাম মুসা ও মো. খায়রুল ইসলাম কালু।

২০ পৃষ্ঠার চার্জশিটে উল্লেখ করা হয়, ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত বাবুল আক্তার কঙবাজারে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন। সেখানে ভারতীয় নাগরিক ও ইউএনএইচসিআর কর্মী গায়ত্রীর সঙ্গে পরিচয় হয় এবং তার সঙ্গে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এ কারণে স্ত্রী মিতুর সঙ্গে সম্পর্ক খারাপ হয়।

এর জেরে তাকে খুনের সিদ্ধান্ত এবং খুনিদের ৩ লাখ টাকায় ভাড়া করে মিশন শেষ করেন বাবুল। বাবুলকে এ কাজে সহায়তা করেন তার বিশ্বস্থ সোর্স মুসা। পরে পরিকল্পনা মতো জঙ্গিরাই মিতুক খুন করেছে বলে প্রচারণা চালানো হয়। ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডে

ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে বাসার অদূরে গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। উল্লেখ্য, স্ত্রী মিতু খুনের মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন বাবুল আক্তার।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি পরীক্ষার সময়সূচি প্রকাশ
পরবর্তী নিবন্ধআদালত সন্তুষ্ট, মামলার দায় থেকে মুক্তি পেলেন সোহেল বড়ুয়া