মায়ের সঙ্গে চলে গেল দুই ভাইও, বেঁচে রইল কেবল ১০ বছরের সুমাইয়া

পিএবি সড়কে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ২ জুন, ২০২৩ at ৫:৩১ পূর্বাহ্ণ

অসুস্থ বৃদ্ধা মাকে দেখতে দুই ছেলে ও একমাত্র মেয়েকে নিয়ে পটিয়া উপজেলার জিরির শ্বশুর বাড়ি থেকে সিএনজি টেক্সি নিয়ে আনোয়ারার বারশত ইউনিয়নের গুন্দ্বীপ গ্রামে বাপের বাড়ি যাচ্ছিলেন কহিনুর আক্তার (৪৩)। কিন্তু মা জুলেহা বেগমের দেখা আর পেলেন কই! পটিয়াআনোয়ারাবাঁশখালী (পিএবি) সড়কের ডাকপাড়া ও কর্ণফুলী উপজেলার দক্ষিণের শেষ সীমানায় বাসসিএনজির মুখোমুখি সংঘর্ষে কহিনুর আকতার ঘটনাস্থলে মারা যান। তার দুই ছেলে মিরাজ (২৩) ও মানিক (১৭) চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ঘটনায় গুরুতর আহত হয়ে কোনোমতে বেঁচে রয়েছে কেবল কহিনুরের শিশু কন্যা সুমাইয়া (১০)। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় পটিয়াআনোয়ারাবাঁশখালী (পিএবি) সড়কের ডাকপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত কহিনুর আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের গুন্দ্বীপ গ্রামের মৃত আবদুস শুক্কুরের কন্যা। তার স্বামী পটিয়া উপজেলার জিরি গ্রামের বাসিন্দা মো. শফিউল আলম। পেশায় তিনি মাহিন্দ্রা চালক।

স্থানীয় সূত্রে জানা গেছে, শিকলবাহা ওয়াই জংশন (ক্রসিং) থেকে কহিনুর ও তার ছেলেমেয়েদের নিয়ে সিএনজি টেক্সিটি চাতরী চৌমুহনীর দিকে যাচ্ছিল। টেক্সিটি আনোয়ারার প্রবেশদ্বার ডাকপাড়ায় এসে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি বেপরোয়া গতির যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে টেক্সিটি দুমড়েমুচড়ে গেলে ঘটনাস্থলেই কহিনুর আকতার মারা যান। এ সময় কহিনুরের দুই ছেলে মানিক, মিরাজ ও শিশু সুমাইয়া গুরুতর আহত হয়। স্থানীয়রা তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে নেওয়ার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় মানিক ও মিরাজ মারা যান।

মনির উদ্দীন নামে এক নিকটাত্মীয় জানান, কহিনুর আমার চাচাতো বোন। তার বড় ছেলে মানিকের এবার অনার্সে ভর্তি হওয়ার কথা ছিল, মিরাজ এসএসসি পরীক্ষা দিয়েছে মাত্র। কন্যা সুমাইয়া চতুর্থ শ্রেণিতে পড়ে। মুহূর্তেই সাজানোগোছানো পুরো পরিবারটি শেষ হয়ে গেল।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ মির্জা মো. হাসান জানান, দুর্ঘটনাস্থলে প্রাণ হারান কহিনুর আকতার। পরে আমরা খবর পেয়েছি হাসপাতালে তার আহত দুই ছেলেও মারা যান। এই ঘটনা খুবই দুঃখজনক। ঘটনার পর বড়উঠান রাস্তার মাথা এলাকায় (চট্টমেট্রো০৭৫৮) বাসটি স্থানীয়রা জব্দ করেছেন বলে খবর পাওয়া গেছে।

পূর্ববর্তী নিবন্ধকরারোপ বাড়াবে বাড়ি-ফ্ল্যাটের খরচ
পরবর্তী নিবন্ধশিক্ষার্থীকে বাঁচাতে গিয়ে টমটম উল্টে চালক নিহত