মাল্টিপারপাসে আমানতের টাকা আদায়ের দাবিতে সড়ক অবরোধ

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১১ ফেব্রুয়ারি, ২০২২ at ১১:১২ অপরাহ্ণ

আমানতের শতকোটি টাকা আদায়ের দাবিতে সড়ক অবরোধ করেছে এক মাল্টিপারপাসের ভুক্তভোগী গ্রাহকরা।

আজ শুক্রবার(১১ ফেব্রুয়ারি) অনুমানিক তিনটার সময় রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি.-এর বিরুদ্ধে অভিযোগ করে নগরীর সিইপিজেড মোড়ে বিমানবন্দর সড়কটি অবরোধ করে রাখেন ভুক্তভোগী বিক্ষোভকারী গ্রাহকরা।

সরেজমিনে দেখা যায়, প্রায় ৩ শতাধিক গ্রাহক তাদের মেয়াদোত্তীর্ণ রূপসা মাল্টিপারপাসে রক্ষিত আমানতের টাকা ফিরে পেতে এই অবরোধ করেন।

জানা যায়, বিক্ষোভকারী গ্রাহকরা প্রথমে রূপসা মাল্টিপারপাস-এর প্রধান কার্যালয় সৈয়দ চৌধুরী মার্কেটের দ্বিতীয় তলায় পাওনা টাকা চাইতে গেলে সেখানে কোনো কর্মকর্তাকে না পেয়ে এবং মূল অফিসে তালা ঝুলানো দেখে ক্ষিপ্ত হয়ে হাতে লেখা কাগজের ব্যানার নিয়ে সড়ক অবরোধে নেমে পড়েন।

এজন্য বিমানবন্দর সড়কটিতে প্রায় এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে সড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে হাজারো গার্মেন্টস কর্মী ও সাধারণ মানুষ।

পরে ইপিজেড থানা ও বন্দর থানার পুলিশ ঘটনাস্থলে এসে ইপিজেড থানার তদন্ত কর্মকর্তা(ওসি) নুরুল বাশার বিক্ষোভরত গ্রাহকরা থানায় অভিযোগ দিলে মামলা নেওয়ার ব্যাপারে আশ্বস্ত করলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সড়কে বিক্ষোভরত অবস্থায় উপস্থিত মিনারা বেগম নামে এক ভুক্তভোগী গ্রাহক বলেন, “রূপসা মাল্টিপারপাস-এর কর্মকর্তাদের লোভনীয় অফারের ফাঁদে পড়ে গার্মেন্টসে চাকরির সারাজীবনের সঞ্চিত অর্থ আড়াই লাখ টাকা জমা রাখি। কিন্তুু মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও রূপসা কর্তৃপক্ষ আমার টাকা ফেরত দিচ্ছে না। টাকা চাইতে গেলে উল্টো হুমকি-ধমকি প্রদর্শন করে এবং বছরখানেক ধরে তাদেরকে নিয়মিত অফিসে পাওয়া যাচ্ছে না। আমার মতো হাজার হাজার গ্রাহক তাদের প্রতারণার শিকার। গ্রাহকের টাকা দিয়ে তারা নিজেদের নামে বাড়ি-গাড়ি ও ব্যাংক ব্যালেন্স করেছে। এখন নয়-ছয় করে টাকা ফেরত দিচ্ছে না। আমি ৬ মাস যাবত ঘুরছি, টাকা পাচ্ছি না। তাই উপায়ন্তর না দেখে রাস্তায় নেমেছি।”

রূপসা মাল্টিপারপাস কো-অপারেটিভ সোসাইটি লি. কর্মকর্তাদের বিরুদ্ধে থানায় বহু অভিযোগ ও মামলা রয়েছে বলে জানা যায়।

পূর্ববর্তী নিবন্ধআইসিইউতে পাঁচ বিভাগের সমন্বয়ে চলছে রক্তিমের চিকিৎসা
পরবর্তী নিবন্ধস্ত্রী পরিচয় দিয়ে রুম ভাড়া, নারীর লাশ রেখে পলায়ন