মার্কেটে সরকারি বিনামূল্যের বই একজন গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৪ সেপ্টেম্বর, ২০২১ at ৬:১২ পূর্বাহ্ণ

নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদ মার্কেটের দোকানে মিলছে সরকারি বিনামূল্যের বই। বিতরণ নিষিদ্ধ এ ধরনের ১৬৯১টি বই উদ্ধারসহ একজনকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। গত বুধবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় পুলিশের অভিযানে অন্য একজন পালিয়ে গেছে বলে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। গ্রেপ্তার হওয়া ব্যক্তি মিজানুর রহমান (৪৯) নোয়াখালী জেলার চাটখীল থানাধীন ইসলামপুর গ্রামের মাস্টার ফরিদুর রহমানের ছেলে। তিনি বাকলিয়া থানাধীন বউ বাজার এলাকার এক ভাড়া বাসায় বসবাস করেন। অন্যদিকে পলাতক মো. মহিবুল্লাহ খান (৩৫) হাটহাজারী থানাধীন ছাদেক নগর গ্রামের মো. নেয়ামত উল্লাহ খানের ছেলে। তিনি আন্দরকিল্লাহ মসজিদ মার্কেটের সুপ্রিম লাইব্রেরির স্বত্ত্বাধীকারী বলে জানিয়েছে পুলিশ।
সিএমপির অতি. উপ-কমিশনার (ডিবি-বন্দর) নোবেল চাকমা জানান, গোয়েন্দা পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত ১০টার দিকে আন্দরকিল্লাহ মসজিদ মার্কেট এলাকায় অভিযান চালিয়ে সরকারি বিনামূল্যের বইসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যজন পলাতক রয়েছে। এ ঘটনায় দুইজনকে আসামি করে কোতোয়ালী থানায় মামলা দেওয়া হয়েছে।
এ বিষয়ে কোতোয়ালী থানার ওসি মো. নেজাম উদ্দিন দৈনিক আজাদীকে বলেন, গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে সরকারি বিনামূল্যের বই উদ্ধারের ঘটনায় একটি মামলা দিয়েছে। মামলায় দুইজনকে আসামি করা হয়েছে। তন্মধ্যে হাতেনাতে গ্রেপ্তার একজনকে থানায় সোপর্দ করেছে। আমরা বৃহস্পতিবার সকালে তাকে আদালতে পাঠিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধসৌদিতে সড়ক দুর্ঘটনায় সাতকানিয়ার যুবকের মৃত্যু
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে আরো ২ মৃত্যু, শনাক্ত ৫৪