মামুনুল হককে চট্টগ্রামে নামতে দেয়া হবে না

ছাত্র-যুব ঐক্য পরিষদের প্রতিবাদ সমাবেশে ঘোষণা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২৭ নভেম্বর, ২০২০ at ৫:৪৯ পূর্বাহ্ণ

মামুনুল হককে কিছুতেই চট্টগ্রামের মাটিতে নামতে দেয়া হবে না।যেখানে মামুনুল হক সেখানেই প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা দিয়েছে চট্টগ্রামের সর্বস্তরের ছাত্র ও যুব ঐক্য পরিষদ। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকিদাতা উগ্রপন্থী মামুনুল হকের চট্টগ্রামে আগমনের প্রতিবাদে আয়োজিত সমাবেশে উক্ত ঘোষণা দেয়া হয়। নেতৃবৃন্দ বলেন- মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ ইমুর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীরের পরিচালনায় সমাবেশে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সম্পর্কে ও তাঁর ভাস্কর্য ভেঙে ফেলার হুমকিদাতা মামুনুল হক কিছুতেই চট্টগ্রামের মাটিতে আসতে পারবে না। জঙ্গি গোষ্ঠীর প্রেতাত্মা মামুনুল হক আকাশপথ, নৌপথ, সড়কপথসহ যে পথেই চট্টগ্রামে আসুক না কেন তাকে প্রতিহত করা হবে। এই ধর্ম ব্যবসায়ী মামুনুল হক বার বার উস্কানিমূলক বক্তব্য দিয়ে জাতির দুশমন হিসেবে চিহ্নিত হয়েছেন। তাই তাকে চট্টগ্রামের মানুষ ঘৃণ্যভরে প্রত্যাখান করেছে।
সমাবেশে বক্তব্য রাখেন দক্ষিন জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সাবেক সাধারণ সম্পাদক শুকলাল দাস, নগর ছাত্রলীগের সাবেক সভাপতি এম আর আজিম, নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন, সাবেক ছাত্রনেতা মহিউদ্দিন শাহ, আবুল হোসেন আবু, আরশেদুল আলম বাচ্চু, আবুল হাসনাত মোহাম্মদ বেলাল, সঞ্জয় ভৌমিক কংকন, শিবু প্রসাদ চৌধুরী, আকবর আলি আকাশ, ওসমান গণি আলমগীর, সাংবাদিক মাসুদুল হক, হাবিবুর রহমান তারেক, লিটন মহাজন, আজিজুর রহমান, ফরহাদুল ইসলাম রিন্টু, মেজবাহ উদ্দিন মোরশেদ, মুসলেম উদ্দিন আহমেদ শিবলি, আশিকুন নবী চৌধুরী, আবু সাঈদ সুমন, রাজিব হাসান রাজন, রাজেশ বড়ুয়া, শওকত আলম, উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি তানবীর হোসেন তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, দক্ষিণ জেলা ছাত্রলীগ সভাপতি এসএম বোরহান উদ্দিন, নগর ছাত্রলীগনেতা নাজমুল হাসান রুমি, নোমান চৌধুরী, ইয়াছিন আরাফাত কচি, একরামুল হক রাসেল, রুমেল বড়ুয়া রাহুল।

মামুনুল হকের আসা নিয়ে উত্তাপ : বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধী বক্তব্য দেয়া হেফাজতে ইসলামের নেতা মাওলানা মামুনুল হককে প্রতিহত করার ঘোষণা দিয়েছে উত্তর জেলা ছাত্রলীগ। নেতৃবৃন্দ স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, এই চট্টগ্রাম থেকে গোলাম আজমকে প্রতিহত করা হয়েছে। সাঈদীর মাহফিল বন্ধ করা হয়েছে। সবাই মিলে মামুনুল হকের মতো জঙ্গিদের প্রতিহত করবো। অন্যদিকে হেফাজত নেতৃবৃন্দ মাওলানা মামুনুল হককে হাটহাজারী তাফসিরুল কোরান মাহফিলে এনে সংবর্ধনা দিতে বদ্ধপরিকর। পুলিশের পক্ষে জানানো হয়, আইনশৃক্সখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ শুক্রবার হাটহাজারীর তাফসিরুল কোরান মাহফিলে প্রধান বক্তা থাকার কথা রয়েছে মামুনুল হকের, যিনি বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব ও যুব মজলিসের সভাপতি। এছাড়া নবগঠিত হেফাজতের কমিটিতে তিনি যুগ্ম মহাসচিব। তাঁকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিয়েছে হাটহাজারী মাদ্রাসার শিক্ষার্থীরা। এমনটাই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হচ্ছে গত কয়েকদিন ধরে। হাটহাজারী পার্বতী উচ্চ বিদ্যালয় মাঠে আল আমিন সংস্থা তাফসিরুল কোরান মাহফিলের আয়োজন করেছে। মাওলানা মামুনুল হকের আগমন ঠেকাতে ছাত্রলীগ কঠোর অবস্থানে রয়েছে জানান উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. রেজাউল করিম। তিনি বলেন, এই ধর্ম ব্যবসায়ী মামুনুল হক বার বার উস্কানিমূলক বক্তব্য দিয়ে জাতির দুশমন হিসেবে চিহ্নিত হয়েছেন। তার আগমন প্রতিহত করা হবে। হাটহাজারী সড়কের অক্সিজেন মোড়, আমান বাজার, বড়দীঘির পাড়সহ বিভিন্ন স্থানে আজ সকাল থেকে ব্যারিকেড দিয়ে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। একইভাবে ঘোষণা দিয়েছে চবি ছাত্রলীগের নেতাকর্মীরা। তাঁরা চবি ১ নম্বর গেটে অবস্থান নেবেন।
এদিকে হেফাজতের প্রচার সম্পাদক মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী জানান-মাওলানা মামুনুল হক আজ হাটহাজারী বড় মাদ্রাসায় জুমার নামাজ আদায় করবেন। সন্ধ্যায় আল আমিন সংস্থার মাহফিলে বয়ান করবেন। হাটহাজারী যাওয়ার জন্য মামুনুল হক আকাশ পথে চট্টগ্রাম পৌঁছবেন। এরপর শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সড়ক পথে হাটহাজারী যাবেন। হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম বলেন- পুলিশের দায়িত্ব আইন শৃক্সখলা রক্ষা করা। আইন শৃক্সখলা রক্ষার স্বার্থে যা প্রয়োজন, তা করা হবে।

পূর্ববর্তী নিবন্ধমেয়াদোত্তীর্ণ নগর ও দক্ষিণ জেলা যুবলীগে গ্রুপিং, দায়সারা ভাব
পরবর্তী নিবন্ধটিকা পাবে সবাই