মানুষের পাশে দাঁড়ানোই লায়নিজম

লায়ন্স জেলার অভিষেক ও প্রথম কেবিনেট মিটিংয়ে বক্তারা

আজাদী প্রতিবেদন | রবিবার , ৫ সেপ্টেম্বর, ২০২১ at ১০:৩৭ পূর্বাহ্ণ

লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট ৩১৫ বি-৪ এর কেবিনেট সদস্য ও ক্লাব অফিসারদের অভিষেক এবং প্রথম কেবিনেট মিটিংয়ে বক্তারা বলেছেন, মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়ানোর নামই লায়নিজম। সেবার জগতে অনন্য প্রতিষ্ঠান লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনাল পৃথিবীব্যাপী মানুষের পাশে দাঁড়ানোর শিক্ষাই এই সংস্থার সদস্যদের দিয়ে থাকে। লায়নিজম বিশ্বে সূর্য অস্ত যায় না। রাতে-দিনে চব্বিশ ঘণ্টা পৃথিবীর কোনো না কোনো দেশে সেবার কার্যক্রম চলে। পৃথিবীর যেখানেই সেবার প্রয়োজন সেখানেই লায়ন সদস্যরা কোনো না কোনোভাবে কাজ করেন।
বক্তারা বলেন, করোনাকালে ভয়াল এক সময় পার করছে পৃথিবী। ভয়াবহ এই দুর্দিনে মানুষের সহায়তা প্রয়োজন। এমন দুর্দিনে মানুষের পাশে দাঁড়ানোর জন্য তারা চট্টগ্রামের লায়ন সদস্যদের প্রতি আহ্বান জানান। তারা বলেন, করোনাকালে সন্তান যখন পিতাকে ফেলে পালিয়েছে, সন্তান যখন মায়ের জানাজা পড়ছে না, ঠিক তেমন এক দুর্দিনে চট্টগ্রামের লায়ন সদস্যরা আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে লায়ন্স করোনা সাপোর্ট সেন্টার গড়ে তুলে অনন্য ইতিহাস সৃষ্টি করেছেন। এই ডিস্ট্রিক্টের সাবেক গভর্নর লায়ন কামরুন মালেকের নেতৃত্বে লায়ন সদস্যরা যেভাবে করোনাকালীন ভূমিকা রেখেছেন তা ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে। ভবিষ্যতে মানুষের প্রয়োজনে লায়ন সদস্যদের ওভাবে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।
গতকাল শনিবার নগরীর নেভি কনভেনশন হলে অভিষেক অনুষ্ঠানে জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ লায়ন্স জেলার প্রথম ও দ্বিতীয় ভাইস জেলা গভর্নর, কেবিনেট সেক্রেটারি, কেবিনেট ট্রেজারার, জয়েন্ট কেবিনেট সেক্রেটারি, জয়েন্ট কেবিনেট ট্রেজারার, গেট টিম নেতৃবৃন্দ, কেবিনেটের সদস্য ও ক্লাব অফিসারদের শপথবাক্য পাঠ করিয়ে অভিষিক্ত করেন। দুই পর্বের এই অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন সদ্য প্রাক্তন জেলা গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য্য। অনুষ্ঠান সঞ্চালনা করেন সদ্য প্রাক্তন কেবিনেট সেক্রেটারি লায়ন অশেষ কুমার উকিল। দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। এই পর্বে সঞ্চালনা করেন কেবিনেট সেক্রেটারি লায়ন এস এম আশরাফুল আলম আরজু।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন লায়ন্স ক্লাবসের সদ্য প্রাক্তন আন্তর্জাতিক পরিচালক লায়ন কাজী আকরাম উদ্দিন আহমেদ। বিশেষ অতিথি ছিলেন গেট এরিয়া লিডার লায়ন নাজমুল হক ও গেট ভাইস এরিয়া লিডার লায়ন ওয়াহিদুর রহমান আজাদ। সম্মানিত অতিথি ছিলেন মাল্টিপল কাউন্সিল চেয়ারপার্সন লায়ন এস এম হাফিজ আল আসাদ। জেলা গভর্নরদের মধ্যে লায়ন জালাল আহমেদ, লায়ন এস কে কামরুল, লায়ন শাহেনা রহমান, লায়ন এটিএম নজরুল ইসলাম, প্রাক্তন কাউন্সিল চেয়ারম্যান লায়ন আব্দুল হক, লায়ন এম কে বাশার, লায়ন্স জেলার প্রথম ভাইস জেলা গভর্নর লায়ন শেখ সামসুদ্দিন আহমেদ সিদ্দিকী ও দ্বিতীয় ভাইস জেলা গভর্নর লায়ন এমডিএম মহিউদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন। প্রাক্তন জেলা গভর্নরদের মধ্যে লায়ন শফিউর রহমান, লায়ন এম এ মালেক, লায়ন রূপম কিশোর বড়ুয়া, লায়ন মো. সামছুল হক, লায়ন মো. কবিরউদ্দিন ভুঁইয়া, লায়ন এস এম সামসুদ্দিন, লায়ন সিরাজুল হক আনসারী, লায়ন মোস্তাক হোসাইন, লায়ন মঞ্জুর আলম মঞ্জু, লায়ন নাসিরউদ্দিন চৌধুরী ও লায়ন কামরুন মালেক উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে কেবিনেট ট্রেজারার লায়ন মো. আবু বক্কর সিদ্দিকী, জয়েন্ট কেবিনেট সেক্রেটারি লায়ন এস এম কামরুল ইসলাম পারভেজ, জয়েন্ট কেবিনেট ট্রেজারার লায়ন বেলাল উদ্দিন চৌধুরী, জিএমটি ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর লায়ন হাসান মাহমুদ চৌধুরী, জিএলটি ডিস্ট্রিক্ট কো-অর্ডিনেটর লায়ন মো. ওসমান গণি, জিএসটি ডিস্ট্র্রিক্ট কো-অর্ডিনেটর লায়ন জি কে লালা ও লায়ন অশেষ কুমার উকিল, লায়ন মো. ইমতিয়াজ ইসলাম, লায়ন অ্যাডভোকেট এম নুরুল ইসলাম, লায়ন গাজী মো. শহীদুল্লাহ, লায়ন নুর মো. বাবু ও লায়ন মাঈন উদ্দিন মাঈনুসহ কেবিনেট সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্য রাখেন সদ্য প্রাক্তন জেলা গভর্নর লায়ন ডা. সুকান্ত ভট্টাচার্য্য। অনুষ্ঠানে সাবেক গভর্নরদের পক্ষে পিডিজি ফোরামের চেয়ারম্যান লায়ন এম এ মালেক বক্তব্য রাখেন।
করোনাকালেও উৎসবমুখর পরিবেশে অভিষেক অনুষ্ঠানে অংশ নেওয়ায় অতিথি, সদ্য প্রাক্তন জেলা গভর্নর, জেলার প্রাক্তন গভর্নরবৃন্দ, কেবিনেট সদস্য ও সকল ক্লাব অফিসারকে ধন্যবাদ জানান জেলা গভর্নর লায়ন আল সাদাত দোভাষ। ক্লাব নেতৃবৃন্দকে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে অধিক হারে সেবা কার্যক্রম পরিচালনার আহ্বান জানান। সেবামূলক কর্মকাণ্ডের জন্য সভায় উপস্থিত সদস্যবৃন্দের মধ্যে অনেককে গভর্নরস্‌ স্পেশাল অ্যাওয়ার্ড ও ইন্টারন্যাশনাল প্রেসিডেন্ট পিন প্রদান করেন।
আজাদীর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন : অনুষ্ঠানে লায়নিজমের প্রচার ও প্রসারে অবদান রাখা দৈনিক আজাদীর ৬২ বর্ষে পদার্পণ উদযাপন করা হয়। অতিথি এবং আজাদী পরিবারের সদস্যদের নিয়ে কেক কেটে শুভেচ্ছা জানানো হয় দৈনিক আজাদীকে। এ সময় লায়ন গভর্নরসহ অতিথিবৃন্দ বলেন, দৈনিক আজাদীতে এমন একটি সংখ্যাও নেই যেখানে কোনো না কোনোভাবে লায়ন্সের সংবাদ প্রকাশিত হয়নি। পৃথিবী লায়নিজমের প্রচারে এমন সংবাদপত্র আর একটিও নেই মন্তব্য করে আজাদীকে লায়নিজমের মিডিয়া পার্টনার বলে আখ্যায়িত করা হয়।
কেক কাটা অনুষ্ঠানে অভিষেক অনুষ্ঠানের অতিথিরা ছাড়াও দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, প্রাক্তন জেলা গভর্নর লায়ন কামরুন মালেক, লায়ন নিশাত ইমরান, আজাদীর নির্বাহী সম্পাদক শিহাব মালেক ও চিফ রিপোর্টার হাসান আকবর উপস্থিত ছিলেন।
প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে সাবেক গভর্নর লায়ন কামরুন মালেক বলেন, লায়ন সদস্যরা যেভাবে আজাদীকে ভালোবাসেন আজাদীও ঠিক সেভাবে লায়ন সদস্যদের ভালোবাসে। লায়ন সদস্যরা আজাদী পরিবারেরই সদস্য। ভবিষ্যতেও আজাদীর পাশে থাকার জন্য তিনি লায়ন সদস্যদের প্রতি আহ্বান জানান।

পূর্ববর্তী নিবন্ধসংসদীয় আসন সীমানা নির্ধারণে নতুন আইন পাস
পরবর্তী নিবন্ধজিয়ার লাশ নিয়ে আবোল-তাবোল বকছে বিএনপি : কাদের