মাদক মামলায় চট্টগ্রামে তিন মাদক কারবারির যাবজ্জীবন

আজাদী অনলাইন | বুধবার , ৫ জুন, ২০২৪ at ৪:১৯ অপরাহ্ণ

চট্টগ্রামে ৪ বছর আগে ১ লাখ ৪৬ হাজার পিচ ইয়াবা উদ্ধার মামলায় তিন মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছে আদালত।

বুধবার (৫ জুন) ২১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়াই ঐ মাদক কারবাররি বিরুদ্ধে সাজার আদেশ দেন চট্টগ্রাম ৭ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আ স ম শহিদুল্লাহ কায়সার।

দন্ডপ্রাপ্তরা হলেন, মোহাম্মাদ ইব্রাহীম, জাহেদ হোসাইন ও মাহমুদুল হক। মোহাম্মাদ ইব্রাহীম ও জাহেদ হোসাইন আগে থেকে হাজতে ছিলেন। মাহমুদুল হক জামিনে ছিলেন। রায় ঘোষণার সময় সবাই আদালতে হাজির ছিলেন। পরে সাজা পরোয়ানামূলে তাদের কারাগারে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা পিপি এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আজাদীকে বলেন, এটি মূলত ২০২০ সালের আনোয়ার থানার একটি মাদক মামলা। অভিযোগ প্রমাণিত হওয়ায় ঐ তিন মাদক কারবারিকে যাবজ্জীবন সশ্রম কারদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মোটরসাইকেল যোগে ইয়াবা পাচারকালে পুলিশের অভিযানে ১ লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার হন আসামি মোহাম্মাদ ইব্রাহীম, জাহেদ হোসাইন ও মাহমুদুল হক।

এ ঘটনায় তখন নিয়মিত মামলা রুজু করা আনোয়ারা থানায়। দীর্ঘ ৩১ জন সাক্ষীর মধ্যে ২১ জন সাক্ষীর সাক্ষকে পরীক্ষা করে এই আসামিদের সাজা দেয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধউপজেলা নির্বাচন : পটিয়ায় কেন্দ্রের বাইরে সড়ক অবরোধ, মারামারি 
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে হেলে পড়েছে ৫ তলা বিল্ডিং!