মাঠে নামতে মুখিয়ে আছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ৬ নভেম্বর, ২০২০ at ৬:৪৯ পূর্বাহ্ণ

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব এখন মুক্ত। মাঠে নামতে আর কোন বাধা নেই। তবে সাকিবের জন্য সৌভাগ্য বলতে হবে। এই এক বছরে খুব বেশি সাকবিকে মিস করতে হয়নি বাংলাদেশকে। কারন প্রায় আট মাস কেটে গেছে করোনার জন্য। এবার কেবলই সামনের দিকে তাকাতে চান একদিন আগে আবার বিশ্বসেরা অল রাউন্ডারের জায়গাটা পুনরূদ্ধার করা সাকিব। গত এক বছরে যে ক্ষতি হয়েছে সাকিবের সেটা পুষিয়ে দেওয়া শুরু করতে চান এ মাসে শুরু হতে যাওয়া বিসিবির টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে । নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফেরার জন্য নিজেকে প্রস্তুত করতে গত সেপ্টেম্বরে দেশে এসে অনুশীলন করেছেন সাকিব। নিষিদ্ধ থাকায় তখনও বিসিবির সুযোগ-সুবিধা ব্যবহারের অনুমতি ছিল না। তাই অনুশীলনের জন্য তিনি বেছে নিয়েছিলেন বিকেএসপিকে।
আর সে অনুশীলনের উদ্দেশ্য ছিল বাংলাদেশ দলের শ্রীলংকা সফর। সে সফরে দ্বিতীয় টেস্ট দিয়ে ফেরার কথা ছিল সাকিবের। কিন্তু শ্রীলংকা সফর স্থগিত হয়ে যাওয়ার পর অনুশীলন অসমাপ্ত রেখেই যুক্তরাষ্ট্রে পরিবারের কাছে ফিরে যান তিনি। নিষেধাজ্ঞা থেকে মুক্ত সাকিব নিজের ইউটিউব চ্যানেলে প্রশ্নোত্তর পর্বে জানালেন, অনুশীলনের এই ঘাটতিটুকু পুষিয়ে নেওয়ার পরিকল্পনা তার আছে। সাকিব জানান বিকেএসপির অনুশীলন খুবই ভালো ছিল। ওই ট্রেনিং আমার খুব দরকার ছিল। যদিও আমার ইচ্ছে ছিল আরও ১৫-২০ দিন অনুশীলন করার। যেহেতু শ্রীলংকা সিরিজটি হয়নি তাই অনুশীলন চালিয়ে যাওয়া হয়নি। তখন আরও ১৫-২০ দিন করতে পারলে পরের ১-২ বছরের জন্য পুরোপুরি প্রস্তুতি হয়ে যেত। তবে যেহেতু সামনে সময় আছে। সামনে একটি ঘরোয়া টুর্নামেন্ট আছে। ওই ১৫-২০ দিনের ট্রেনিংয়ের যে গ্যাপটি ছিল আমার ধারণা আমি পূরণ করতে পারব।
পাঁচটি দল নিয়ে নভেম্বরের তৃতীয় সপ্তাহে হওয়ার কথা বিসিবির এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। তার আগে হতে পারে প্লেয়ার্স ড্রাফট। এই টুর্নামেন্ট দিয়েই আনুষ্ঠানিকভাবে ক্রিকেটে ফিরবেন সাকিব। আর সে জন্য মুখিয়ে আছেন তিনি। গতকাল দেশে ফেরা সাকিবকে আগামী সোমবার ১১২ ক্রিকেটারের সঙ্গে ফিটনেস পরীক্ষা দিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধঢাকায় পৌঁছে গেছে নেপাল ফুটবল দল
পরবর্তী নিবন্ধভোটের পরদিন যুক্তরাষ্ট্রে রেকর্ড রোগী শনাক্ত