মাজার ও সংখ্যালঘুদের ওপর হামলা বন্ধে সরকারকে পদক্ষেপ নেয়ার আহ্বান

আনজুমানে কাদেরিয়া চিশতিয়ার সভা

| সোমবার , ১২ আগস্ট, ২০২৪ at ৬:৫৫ পূর্বাহ্ণ

দেশের পরিবর্তিত পরিস্থিতিতে আনজুমানে কাদেরিয়া চিশতিয়া আজিজিয়া বাংলাদেশ কেন্দ্রীয় পর্ষদের এক জরুরি সভা ১১ আগস্ট নগরীর টিএন্ডটি রোড আন্দরকিল্লাস্থ কাজেমী কমপ্লেঙ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন আনজুমানে কাদেরিয়া চিশতিয়া আজিজিয়া বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন আলকাদেরী (মজিআ)

তিনি বলেন, চট্টগ্রামের কৃতী সন্তান বরেণ্য ব্যক্তিত্ব ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত অন্তর্বর্তী সরকারকে আমরা ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কিন্তু পরিবর্তিত প্রেক্ষাপটে সারাদেশে বিভিন্ন স্থানে আউলিয়া কেরামের মাজার শরিফে, সুন্নিদের স্থাপনা এবং সংখ্যালঘুদের ওপর পরিচালিত হামলায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিশেষ করে সুন্নি আলেমইমাম উলামা পীর মাশায়েখরা বিভিন্ন স্থানে আক্রান্ত হচ্ছে। একশ্রেণির দুর্র্বৃত্ত হুমকি, ভয়ভীতি প্রদর্শনের মাধ্যমে স্বীয় পদ থেকে সুন্নি ইমামখতিবদের অপসারণের পাঁয়তারা করছে। সরকার আইন শৃঙ্খলা রক্ষায় বর্তমানে যে উদ্যোগ নিয়েছে তাতে আমরা আশাবাদী যে, অচিরেই দেশে শান্তি ও জননিরাপত্তার পরিবেশ সৃষ্টি হবে। তিনি বর্তমান পরিস্থিতিতে মান অভিযান ভেদাভেদ অনৈক্য ভুলে সুন্নি ছাত্র উলামা জনতাকে ঐক্যবদ্ধ হবার এবং সুন্নিয়ত বিরোধী যে কোনো ষড়যন্ত্র শান্তিপূর্ণভাবে রুখে দাঁড়ানোর আহ্বান জানান।

সভায় বক্তব্য রাখেন আল্লামা গাজী শফিউল আলম নেজামী, উপাধ্যক্ষ আল্লামা আবদুল অদুদ, অধ্যক্ষ আল্লামা লোকমান চিশতি, আল্লামা কামাল উদ্দিন আজিজি, আল্লামা মুফতি আবদুল ছমদ, আল্লামা শফিউল আলম আজিজি, আল্লামা মুহাম্মদ আবদুন্নবী, বীর মুক্তিযোদ্ধা মৌলভি মাহবুবুল আলম, অধ্যাপক আলী আসগর, কাজী মাওলানা শফিউল আজম, অধ্যাপক মাহফুজুল হক, মাওলানা বেলাল উদ্দিন নোমানী, মাওলানা মুহাম্মদ মহিউদ্দিন, জয়নুল আবেদিন সওদাগর, মাওলানা হাফেজ নূর মোহাম্মদ আজিজি প্রমুখ।

মাওলানা শরফুদ্দিন আনসারী প্রমুখ। সভা শেষে সাম্প্রতিককালে নিহত সকলের রুহেন মাগফিরাত কামনা, দেশ জাতির শান্তি সমৃদ্ধি কল্যাণ এবং বিশ্বের নিপীড়িত মজলুম মানবতার কল্যাণ কামনায় মুনাজাত পরিচালনা করেন পীরে তরিকত অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন আলকাদেরী।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে সিপিপি টিম লিডারদের প্রয়োজনীয় সরঞ্জাম বিতরণ
পরবর্তী নিবন্ধনত হওয়া মানে ছোট হওয়া নয়