মহেশখালীর তারেক চেয়ারম্যানের ৬ লাখ ৫৫ হাজার টাকা জব্দ

কক্সবাজার প্রতিনিধি | সোমবার , ২৮ সেপ্টেম্বর, ২০২০ at ১০:০৩ অপরাহ্ণ

কক্সবাজার ভূমি অধিগ্রহণ শাখার ‘দালাল’ হিসাবে পরিচিত মহেশখালীর উপজেলার কালারমারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফের ব্যাংক হিসাব থেকে ৬ লাখ ৫৫ হাজার টাকা জব্দ করেছে দুর্নীতি কমিশন (দুদক)।
আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) দুদকের চট্টগ্রাম বিভাগীয় উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি টিম ডাচৃ-বাংলা ব্যাংক কক্সবাজার শাখার একাউন্ট থেকে টাকাগুলো জব্দ করে।
এর আগে এই চক্রের সদস্য কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর নোবেলের একাউন্ট থেকে প্রায় ২০ কোটি টাকা, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, তার স্ত্রী-পুত্র ও শ্যালকের একাউন্ট থেকে প্রায় সাড়ে ৪ কোটি টাকা জব্দ করা হয়েছে।
দুদুক সূত্র জানিয়েছে, কক্সবাজারে বিভিন্ন প্রকল্পের ভূমি অধিগ্রহণে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করতে গিয়ে তারা (দুদক) বেশ কিছু চক্রের খোঁজ পেয়েছে।
এসব চক্রের অন্তত ৬০ জন সদস্য কক্সবাজারে চলমান প্রায় সাড়ে ৩ লাখ কোটি টাকার ৭০টিরও বেশি উন্নয়ন প্রকল্প থেকে বিপুল অংকের অর্থ হাতিয়ে নিয়েছে।
ভূমি অধিগ্রহণ শাখার দালালের তালিকায় জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, আইনজীবী, সাংবাদিক, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের নাম রয়েছে।
দুদকের চট্টগ্রাম বিভাগীয় উপ-সহকারী পরিচালক শরীফ উদ্দিন এ প্রসঙ্গে দৈনিক আজাদীকে বলেন, “দুদকের অনুসন্ধানে কক্সবাজার ভূমি অধিগ্রহণ শাখার ‘দালাল’ হিসাবে পরিচিতদের জমি, ফ্ল্যাটসহ শত শত কোটি টাকার সম্পদের খোঁজ পাওয়া গেছে যা দেখে খোদ দুদক টিমও বিস্মিত হয়েছে। এসব দুর্নীতিবাজরা যেন আইনী জাল থেকে কোনোমতেই বেরিয়ে যেতে না পারে তার জন্য দুদকের অনুসন্ধানী দলকে তথ্য দিয়ে সবারই সহযোগিতা করা উচিৎ।”

পূর্ববর্তী নিবন্ধকাজ নিয়ে চট্টগ্রাম থেকে ছয় মাসে বিদেশ গেছেন মাত্র ১১ জন
পরবর্তী নিবন্ধচন্দনাইশে নরসুন্দরের অর্ধগলিত লাশ উদ্ধার