মহেশখালীতে বেড়িবাঁধ ভেঙে লোকালয় প্লাবিত

তলিয়ে গেছে চিংড়িঘের

মহেশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ মে, ২০২৪ at ৭:১৫ পূর্বাহ্ণ

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩ থেকে ৪ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় মহেশখালী পৌরসভার ৮নং ওয়ার্ডে সিকদার পাড়া ও হোয়ানক ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পূঁইছড়া এলাকায় বেড়িবাঁধ ভেঙে লোকালয় প্লাবিত হয়েছে।

এতে অন্তত ৫০টি বসতবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।এছাড়া হোয়ানক ইউনিয়নে ২০টি চিংড়ি প্রজেক্ট তলিয়া গেছে। মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়া ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছেন। এলাকাবাসী জানান, ঘূর্ণিঝড় রেমালে প্রভাবে গতকাল ২৭ মে দুপুরে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৩/৪ ফুট পানি বৃদ্ধি পাওয়ায় মহেশখালী পৌরসভার সিকদার পাড়ার পূর্ব পাশে এবং হোয়ানক ইউনিয়নের পূঁইছড়া এলাকায় বেড়িবাঁধ ভেঙে যায়। এতে সিকদার পাড়া ও পূঁইছড়ার নিন্মাঞ্চল প্লাবিত হয়। ক্ষতিগ্রস্তরা জানান, দ্রুত সময়ে ভাঙা বেড়িবাঁধ সংস্কার করা না হলে ব্যাপক ক্ষতি হওয়ার সম্ভবনা রয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মীকি মারমা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাজবীর হোসেনক মহেশখালীর বিভিন্ন উপকূলীয় নিন্মাঞ্চল পরিদর্শন করেন। অপরদিকে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন তার নিজস্ব স্বেচ্ছাসেবক টিম ও উপজেলা স্কাউট দল নিয়ে মহেশখালীর বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

পূর্ববর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় পাহাড়ধসের ঝুঁকি, মাইকিং তবুও সরছে না মানুষ
পরবর্তী নিবন্ধমোস্তফা হাকিম কলেজের ৩০ বছর পূর্তি উদযাপন