মহেশখালীতে পিতার হাতে ছেলে খুন

প্রথম স্ত্রী-কন্যাসহ আরও ৪ জনকে কুপিয়ে জখম, গ্রেপ্তার ২

মহেশখালী প্রতিনিধি | বুধবার , ১২ মে, ২০২১ at ৬:২১ পূর্বাহ্ণ

মহেশখালীতে পারিবারিক কলহের জের ধরে পিতার নেতৃত্বে ঘরে ঢুকে ছেলেকে হত্যা এবং স্ত্রী-কন্যাসহ আরো ৪ জনকে কুপিয়ে জখম করা হয়েছে। গত সোমবার রাত সাড়ে ১২টায় উপজেলার শাপলাপুর ইউনিয়নের বারৈয়াছড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম মো. জোবায়ের (৩৫)। এ ঘটনায় নিহতের পিতা আলতাফ উদ্দিন ও সৎ ভাই টিপুকে পুলিশ গ্রেপ্তার করেছে। নিহতের মামা শহীদ হোসেন ও মৌলভী বশির আহমদ জানান, তাদের বোন জান্নাত আরা বেগম (৫৫) আলতাফ হোসেনের প্রথম স্ত্রী। এছাড়া আরও তিনটি বিয়ে করেন আলতাফ।
তারা জানান, প্রথম স্ত্রী ও ছেলেমেয়েদের সঙ্গে দীর্ঘদিন ধরে বাড়ির ভিটার জমি নিয়ে পারিবারিক কলহ চলছিল। বিষয়টি নিয়ে ইতিপূর্বে অনেকবার সালিশ-বিচার হয়েছে। এ ঘটনায় থানায় পিতা-পুত্রের পরস্পরবিরোধী অভিযোগে মামলা রয়েছে। এর জের ধরেই সোমবার রাতে আলতাফ হোসেনের নেতৃত্বে তার ভাই ও অপর স্ত্রীর সন্তানসহ অন্তত ১০-১২ জন সন্ত্রাসী জান্নাত আরার ঘরে সশস্ত্র হামলা চালায়। এ সময় কুপিয়ে ও পায়ের রগ কেটে হত্যা করা হয় জোবায়েরকে। জখম করা হয় পরিবারের অপর ৪ সদস্য জান্নাত আরা বেগম, ভাই মো. ফয়সাল (২৮), বোন জুনু বেগম (৩০) ও ভাগনি শামিমা আক্তারকে (১৬)। চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক জুবায়েরকে মৃত ঘোষণা করেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।
মহেশখালী থানার ওসি আব্দুল হাই বলেন, পারিবারিক কলহের জেরে পিতার নেতৃত্বে হামলা চালিয়ে ছেলেকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক অভিযোগে জানা গেছে। গতকাল ভোরে উপজেলার শাপলাপুর ইউনিয়নের মৌলভীকাটা এলাকার একটি বাড়িতে আত্মগোপনে থাকা অবস্থায় আলতাফ হোসেন ও তার দ্বিতীয় স্ত্রীর ছেলে টিপুকে আটক করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের সবাইকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারী তাণ্ডবের দায় স্বীকার নোমান ফয়েজীর
পরবর্তী নিবন্ধপ্রধানমন্ত্রীর অর্থনৈতিক মিশন সফল করতে কাজ করছে চট্টগ্রাম চেম্বার