মহেশখালীতে একদিনেই উদ্ধার ৪ লাশ

পাওয়া গেল কলেজ ছাত্রকেও

মহেশখালী প্রতিনিধি | বুধবার , ২৩ সেপ্টেম্বর, ২০২০ at ৫:৩৫ পূর্বাহ্ণ

মহেশখালীর সোনাদিয়া মগচর, ছোট মহেশখালীর মোদিরছড়া জালিয়াপাড়া সংলগ্ন চর এবং মহেশখালী জেটি সংলগ্ন প্যারাবন থেকে নিখোঁজ কলেজ ছাত্রসহ একদিনে ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল মঙ্গলবার উদ্ধার করা লাশগুলোর মধ্যে ৩টি লাশের পরিচয় শনাক্ত করা গেলেও একটির কোনো পরিচয় পাওয়া যায়নি। এরমধ্যে সোনাদিয়া চরে পাওয়া লাশটি গত রোববার বাঁকখালী নদীতে নৌ-দুর্ঘটনায় নিখোঁজ চট্টগ্রাম কলেজের দর্শন বিভাগের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্র আশরাফুল মোহাম্মদ তোফায়েলের, মহেশখালী জেটি সংলগ্ন দক্ষিণের প্যারাবন থেকে উদ্ধার করা লাশটি কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ছনখোলা গ্রামের মৃত নুরুল আমিনের ছেলে দেলোয়ার হোসেনের (২২) এবং মহেশখালী পৌরসভা বলরাম পাড়া গ্রামের শৈন্যপুকুর থেকে উদ্ধার করা লাশটি মনোমোহনের স্ত্রী রানী দে (৪৫)’র বলে জানা গেছে। তবে ছোট মহেশখালীর মুদিরছড়া থেকে উদ্ধার করা লাশটির পরিচয় গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পাওয়া যায়নি।
মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে পুলিশের সহযোগিতায় লাশগুলো উদ্ধার করা হয়েছে। কুতুবজোম ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন জানান, সোনাদিয়ায় সকাল ১০টায় উদ্ধার করা লাশটির চেহারা বিকৃত ছিল। এছাড়া মাথার চুল পড়ে গিয়েছিল এবং চামড়ায় পচন ধরেছিল। তবে লাশটি কলেজ ছাত্র আশরাফুল মোহাম্মদ তোফায়েলের কিনা তা শনাক্ত করতে স্বজনদের জানানো হয়। দুপুর ১২টার দিকে নিহতের বড় ভাই শাহজাহান এসে ডান হাতের তিনটি কাটা আঙ্গুল দেখে তা শনাক্ত করেন। পরে বিকেল চারটায় গ্রামের বাড়ি সিপাহীপাড়ায় জানাজা শেষে আশরাফুল মো. তোফায়েলকে দাফন করা হয়। এসময় সাংসদ আশেক উল্লাহ রফিক মহেশখালী-কক্সবাজার ঘাটে শীঘ্রই ফেরি সার্ভিস চালু এবং মহেশখালী চ্যানেলের উপর সেতু নির্মাণের আশ্বাস প্রদান করেন।
এর আগে সকাল সাড়ে ৮টায় ছোট মহেশখালীর মোদিরছড়া জালিয়াপাড়া চর থেকে ৪০/৪৫ বছর বয়সী অজ্ঞাতনামা ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। ছোট মহেশখালী তৈয়বিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক সিপাহীর পাড়া গ্রামের বাসিন্দা শহীদুল্লাহ জানান, স্থানীয় জেলেরা লাশটি দেখতে পেয়ে খবর দেন। পরে সেটি উদ্ধার করা হয়। লাশটি কোনো ফিশিং ট্রলারের শ্রমিকের বলে ধারণা করেন তিনি।
এদিকে গতকাল সন্ধ্যা ৭টায় মহেশখালী জেটি সংলগ্ন দক্ষিণের প্যারাবন থেকে কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ছনখোলা গ্রামের মৃত নুরুল আমিনের ছেলে দেলোয়ার হোসেনের লাশ উদ্ধার করা হয়। নিহত ওই কিশোর ৩ দিন আগে নৌকাডুবিতে নিখেঁাঁজ হয়েছিল বলে তার পারিবার জানিয়েছে। অপরদিকে গতকাল সকালে মহেশখালী পৌরসভার বলরাম পাড়া শৈন্যপুকুরে গোসল করতে নেমে ডুবে যান আলো রানী দে নামে এক নারী। তিনি স্থানীয় মনোমোহনের স্ত্রী। নিহতের পারিবার সূত্র জানায়, তিনি অসুস্থ ছিলেন। পুকুরে গোসল করতে নেমে হার্ট অ্যাটাকে ডুবে যান।

পূর্ববর্তী নিবন্ধফের বেড়েছে পেঁয়াজের দাম
পরবর্তী নিবন্ধচিকিৎসক স্বাস্থ্যকর্মীদের পেছনেই সিংহভাগ ব্যয়