মহিউদ্দিন বাচ্চুর স্ত্রীসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা

পাহাড়তলীতে গোলাগুলির ঘটনা

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১২ জানুয়ারি, ২০২৪ at ৪:৩৪ পূর্বাহ্ণ

দ্বাদশ সংসদ নির্বাচনের দিন নগরীর পাহাড়তলী কলেজ কেন্দ্রের সামনে গোলাগুলির ঘটনায় আহত পুনাম বড়ুয়া প্রকাশ শান্ত বড়ুয়া ছয়জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছে। শান্ত বড়ুয়া ওমর গনি এমইএস কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। অভিযুক্ত ছয়জনের মধ্যে নির্বাচনে জয়ী সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর স্ত্রীও আছেন। তার নাম জিনাত মহিউদ্দিন। অন্যান্য অভিযুক্তরা হলেন, পাহাড়তলী ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ হোসেন হিরণ, তার স্ত্রী কাজল, মহিউদ্দিন বাচ্চুর অনুসারী হিসেবে পরিচিত মাহমুদুর রহমান, মো. কামাল ও রাবেয়া মুন্নী মেরি। গতকাল চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতে শান্ত বড়ুয়া মামলাটি দায়ের করেন।

শুনানি শেষে বিচারক মামলাটি তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন দিতে নির্দেশ দেন। আদালতের বেঞ্চ সহকারী তরিকুল ইসলাম আজাদীকে এ তথ্য নিশ্চিত করেন। নিজেকে স্বতন্ত্র প্রার্থী মনজুর আলমের অনুসারী দাবি করে মামলার আরজিতে শান্ত বড়ুয়া উল্লেখ করেন, ভোটের দিন পাহাড়তলী কলেজ কেন্দ্র থেকে মনজুর আলমের সমর্থকদের চলে যেতে বলে মহিউদ্দিন বাচ্চুর অনুসারীরা। এসময় বাচ্চুর অনুসারীরা গুলি ছুড়লে তিনি গুলিবিদ্ধ হন। এছাড়া মারধর করে গুরুতর জখম, হত্যার হুমকি দেওয়া হয়।

আদালতসূত্র জানায়, পাহাড়তলী কলেজ ভোট কেন্দ্রের সামনে ভোটের দিন গুলাগুলির ঘটনায় এর আগে গত ৮ জানুয়ারি খুলশী থানায় অপর একটি মামলা দায়ের করেন আরেক গুলিবিদ্ধ যুবক জামালের স্ত্রী। ওই মামলায় শামীম আজাদ প্রকাশ ব্লেড শামীম, পাহাড়তলী ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন ও তার স্ত্রী রুমানা চৌধুরীকে অভিযুক্ত করা হয়। ব্লেড শামীমকে আগের দিন সীতাকুণ্ড থেকে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে র‌্যাবের একটির টিম। পাহাড়তলীর ওই ঘটনার সময় ব্লেড শামীমকে অস্ত্র উঁচিয়ে গুলি ছুড়তে দেখা যায়। এমন একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

পূর্ববর্তী নিবন্ধবাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, শিক্ষার্থী নিহত
পরবর্তী নিবন্ধএমপিদের আইনি সীমার বাইরের জমি বাজেয়াপ্ত চায় টিআইবি