মহাসড়কে ট্রাক-লরি থেকে স্ক্র্যাপ লোহা ছিনতাই চক্রের প্রধানকে খুঁজছে পুলিশ

সীতাকুণ্ড প্রতিনিধি | রবিবার , ১২ ডিসেম্বর, ২০২১ at ৬:৫০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের ভাটিয়ারী ইউনিয়নের বানুরবাজার এলাকা থেকে স্ক্র্যাপ লোহা ছিনতাই চক্রের প্রধান জয়নাল আবেদীনকে খুঁজছে পুলিশ। গত ২ ডিসেম্বর ওই চক্রের আবু জাবের ও সাগর আটক হয় পুলিশের কাছে। এ সময় তাদের কাছ থেকে ৩৩০ কেজি স্ক্র্যাপ লোহা উদ্ধার করা হয়। পুলিশের অভিযানের সময় চক্রটির প্রধান জয়নালসহ আরও সাত সদস্য পালিয়ে যায়। এরপর চক্রটি আরো বেপরোয়া হয়ে উঠে। এই বাহিনীর প্রধান জয়নাল আবেদীনের বিরুদ্ধে রয়েছে সীতাকুণ্ড থানাসহ নগরীর বিভিন্ন থানায় মাদক, ইয়াবা, হত্যা, ধর্ষণসহ ১৫টি মামলা ও ২০টির অধিক জিডি। কয়েকবার পুলিশ এই বাহিনীর প্রধান জয়নালসহ কয়েকজনকে আটক করে জেলহাজতে পাঠালেও জামিনে বেরিয়ে এসে আবারো শিল্প প্রতিষ্ঠান, ব্যবসায়ী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জিম্মি করে অর্থ হাতিয়ে নিচ্ছে এই চক্রের সদস্যরা।
পুলিশ জানিয়েছে, দীর্ঘদিন ধরে মহাসড়কে চলাচলকারী স্ক্র্যাপ বোঝাই গাড়ি থেকে এ চক্রটি লোহা চুরি ও ছিনতাই করে আসছিল। বন্দর সড়ক, ফৌজদারহাট, ভাটিয়ারী ও সোনাইছড়ি এলাকায় এই চক্রের ৪৫ সদস্যের অধিক সদস্য রয়েছে বলে জানিয়েছেন আটক সদস্যরা।
চক্রের প্রধান জয়নাল সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের ইমামনগর গ্রামের বাবুল ফকিরের ছেলে। গত বুধবার ভাটিয়ারী পোর্টলিংক কন্টেনার ডিপোতে মালামাল নিয়ে আসা ট্রাক ও কাভার্ডভ্যান চালকদের কাছ থেকে গণহারে মোবাইল ও টাকা ছিনতাইয়ের ঘটনায় স্থানীয়রা দলপ্রধান জয়নাল আবেদীনকে ধরে উত্তম মধ্যম দেয়। গত বৃহস্পতিবার এরই রেশ ধরে জয়নাল ও তার সহযোগীরা ভাটিয়ারী মির্জানগর জেলে পাড়ার রাস্তায় দেশিয় অস্ত্র নিয়ে জেলেদের যাতায়াত বন্ধ করে দেওয়ার চেষ্টা করলে কয়েকজন জেলে প্রতিবাদ জানালে তাদের ওপর হামলা করে জয়নালসহ তার সহযোগীরা। মির্জানগর জেলে পাড়ার সর্দার বাদল দাস ও সুধীর দাস বলেন, রাস্তা দিয়ে আসা যাওয়া করতে হলে ওই সন্ত্রাসী বাহিনীকে চাঁদা দিতে হয়। আর কেউ চাঁদা না দিলে তাদের ওপর চলে জুলম ও নির্যাতন। এদিকে এই বাহিনীর দুই সদস্য আটক হওয়ার পর বাহিনী প্রধান জয়নাল আরো বেপরোয়া হয়ে উঠেছে।
ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর পার্থ সারথী হওলাদার বলেন, এই বাহিনীর প্রধান জয়নাল আবেদীনের বিরুদ্ধে সীতাকুণ্ড থানাসহ নগরীর বিভিন্ন থানায় মাদক, ইয়াবা, হত্যা, ধর্ষণসহ ১৫টি মামলা ও ২০টির অধিক জিডি রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পূর্ববর্তী নিবন্ধদেশে আরো ১৭৭ রোগী শনাক্ত, মৃত্যু ৫
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২১ প্লান্টে সক্ষমতার এক চতুর্থাংশ বিদ্যুৎ উৎপাদন