মরুর বুকে আবারো ঝড় তুলতে চায় চাটগাঁর দল বাংলা টাইগার্স

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২৫ ডিসেম্বর, ২০২০ at ৬:২৫ পূর্বাহ্ণ

মরুভূমির শহর আবুধাবিতে আবার বসতে যাচ্ছে টি-টেন ক্রিকেটের আন্তর্জাতিক আসর। গত আসরে বেশ সাড়া জাগিয়েছিল চট্টগ্রামের দল বাংলা টাইগার্স। গত আসরে তৃতীয় স্থান লাভ করা বাংলা টাইগার্স এবারেও বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে টুর্নামেন্টে। বলতে গেলে গত আসরে দারুণ খেলেছিল দলটি। এবারের আসরেও মরুর বুকে ঝড় তুলতে চায় চট্টগ্রামের দলটি। আর সে লক্ষ্যে বেশ ভাল দলও গঠন করেছে বাংলা টাইগার্স। গত আসরের দলে বাংলাদেশের একজন মাত্র ক্রিকেটার ছিলেন। তাও তেমন নামকরা কোন ক্রিকেটার নন। জাতীয় দলের হয়ে কয়েকটি ম্যাচ খেলা ফরহাদ রেজা ছিলেন বাংলা টাইগার্স দলে। তবে এবারে দুর্দান্ত দুই ক্রিকেটারকে দলভুক্ত করেছে বাংলা টাইগার্স। তারা হলেন তরুণ অল রাউন্ডার আফিফ হোসেন ধ্রুব এবং মেহেদী হাসান। দুজনই সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু কাপ টি-টোয়েন্টিতে দারুণ খেলেছে। আর সে ধারাবাহিকতা বজায় থাকবে টি-টেন ক্রিকেটে তেমনটি আশা বাংলা টাইগার্স ম্যানেজম্যান্টের।
এরই মধ্যে দল গুছিয়ে নিয়েছে বাংলা টাইগার্স। দলে আইকন হিসেবে রয়েছে লংকান ক্রিকেটার ইসুরু উদানা। এছাড়া দলে আছে ওয়েস্ট ইন্ডিজের দুই মারকুটে ক্রিকেটার জনসন চার্লস, আন্দ্রে ফ্লেচার। এদের মধ্যে আন্দ্রে ফ্লেচার গত আসরেও খেলেছিল বাংলা টাইগার্সে। আগের আসরে খেলা আফগান ক্রিকেটার কায়েস আহমেদ আছে এবারেও। দক্ষিণ আফ্রিকান অল রাউন্ডার ডেভিড উইসেএবং ইংলিশ অল রাউন্ডার টম মুরস আছেন এবারের দলে। পাকিস্তানের মোহাম্মদ ইরফান ছাড়াও দলে আছেন আরেক আফগান স্পিনার মুজিব উর রহমান। এছাড়া আমিরাতের ক্রিকেটার চিরাগ সুরি, অস্ট্রেলিয়ান ক্রিকেটার অ্যাডাম ভোজেস, আফগান করিম জানাত ছাড়াও রয়েছে বাংলাদেশের দুই তারকা আফিফ হোসেন ধ্রুব ও শেখ মেহেদী হাসান। এছাড়া আরিয়ান লাকরা, নূর আহমেদ, ফজল হক ফারুকীদের নিয়ে আবারো মরুর বুকে ঝড় তুলতে চায় বাংলা টাইগার্স।
এরই মধ্যে প্লেয়ার্স ড্রাফট সম্পন্ন হয়েছে টুর্নামেন্টের। টুর্নামেন্টের ওনার এফএমসি গ্রুপের চেয়ারম্যান এবং সিইও ইয়াছিন চৌধুরী জানান, গত আসরের অভিজ্ঞতা থেকে এবারে অনেক কিছু সংশোধন করেছে তারা। গত আসরে প্রথমবার অংশ নিয়ে বলতে গেলে বেশ আলোডন সৃষ্টি করেছিল বাংলা টাইগার্স। এবার আরো ভাল করতে চায় চট্টগ্রামের দলটি। তিনি জানান, এবারে তার দল চ্যাম্পিয়নশিপের জন্য লড়াই করবে। এবারের দলটি গত আসরের চাইতে অনে শক্তিশালী। সবচাইতে বড় কথা এবারে বাংলাদেশের দুই সেরা অল রাউন্ডারকে দলে পেয়েছে বাংলা টাইগার্স। যারা নিজেদের দক্ষতা দেখিয়ে যাচ্ছে। তিনি বলেন, গত আসরে দেশের সম্মান উজ্জ্বল করেছিল বাংলা টাইগার্স। এবারে আরো বেশি উজ্জ্বল করতে চাই। আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশী এবং চট্টগ্রামের মানুষের বিপুল সাড়া ছিল গত আসরে। এবারে তাদের অনুপ্রেরণায় আরো ভাল করতে চায় বাংলা টাইগার্স। এবারের আসরে টিম ম্যানেজম্যান্টেও আনা হয়েছে ব্যাপক পরিবর্তন। আগের আসরে কোচিং স্টাফের সবাই ছিল বাংলাদেশি। তবে এবারে কোচিং স্টাফে এসেছে ব্যাপক পরিবর্তন। ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ পল পারব্রেসকে দেওয়া হয়েছে বাংলা টাইগার্সের হেড কোচের দায়িত্ব। দক্ষিণ আফিকার সাবেক অল রাউন্ডার লেন্স ক্লুজনার থাকছেন টিম ডিরেক্টর হিসেবে। আর ভারতের শ্রীরাম সৌম্যঝোলাকে দলের ম্যানেজারের দায়িত্ব দেওয়া হয়েছে। ইয়াছিন চৌধুরী জানান, বর্তমানে ক্রিকেটে পুরোপুরি পেশাদারিত্ব চলে এসেছে। তাই মাঠের সেরা পারফরম্যান্স পেতে হলে আপনাকে পেশাদারিত্বে আসতেই হবে। তাই সব পেশাদার কোচ ম্যানেজার নিয়োগ দেওয়া হয়েছে। আর সবকিছুর মূলেই রয়েছে ভাল পারফর্ম করে চট্টগ্রাম এবং দেশের মুখ উজ্জ্বল করা।

পূর্ববর্তী নিবন্ধদেশে এক দিনে ১২৩৪ রোগী শনাক্ত, মৃত্যু ১৯
পরবর্তী নিবন্ধচুক্তিতে আরো দুই বছর মুখ্য সচিব থাকছেন কায়কাউস