মঞ্চ থেকে নামিয়ে দেয়া হলো বিদ্রোহী প্রার্থীকে

আজাদী প্রতিবেদন | রবিবার , ১০ জানুয়ারি, ২০২১ at ৪:৫৯ পূর্বাহ্ণ

আসন্ন চসিক নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী। তার নির্বাচনী একটি সমাবেশের মঞ্চ থেকে বিদ্রোহী প্রার্থী আনজুমান আরা বেগমকে নামিয়ে দিয়েছেন আওয়ামী লীগ নেতারা। যদিও এ সময় রেজাউল করিম উপস্থিত ছিলেন না। তবে ঘটনার সময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী উপস্থিত থাকলেও নীরব ভূমিকা পালন করেন বলে জানিয়েছেন একাধিক আওয়ামী লীগ নেতা।
জানা গেছে, গতকাল শনিবার দুপুরে নগরীর মিউনিসিপ্যাল মডেল উচ্চ বিদ্যালয় মাঠে রেজাউলের সমর্থনে শ্রমিক লীগের আওতাধীন বেসিক ট্রেড ইউনিয়নের যৌথ সভা চলছিল। সমাবেশ চলাকালে মঞ্চে উঠেন আন্দরকিল্লা, চকবাজার ও দেওয়ানবাজার ওয়ার্ডের সংরক্ষিত আসনের বিদ্রোহী প্রার্থী আনজুমান আরা। এ সময় তাকে দেখে নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর এবং আন্দরকিল্লা ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জহরলাল হাজারী প্রতিবাদ করেন। এক পর্যায়ে তারা দুজনই বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে আওয়ামী লীগের অবস্থান মনে করিয়ে দিয়ে তাকে মঞ্চ থেকে নেমে যেতে অনুরোধ করতে থাকেন। এ সময় তাদের সাথে সামান্য তর্কাতর্কি হলেও এক পর্যায়ে আনজুমান আরা নেমে যেতে বাধ্য হন। তবে এ সময় সংরক্ষিত আসনে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী রুমকি সেনগুপ্ত উপস্থিত ছিলেন না।
নগর আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর বলেন, বিদ্রোহী প্রার্থীদের বাপারে কেন্দ্র থেকে কড়া নির্দেশ আছে। আমরা নগর আওয়ামী লীগের পক্ষ থেকেও বিদ্রোহী প্রার্থীদের বিষয়ে কঠোর অবস্থানে আছি। অনেক বিদ্রোহী প্রার্থীর সাথে আমরা ইতোমধ্যে বৈঠক করেছি। অনেকে প্রার্থীতা প্রত্যাহার করতে পারেন।

পূর্ববর্তী নিবন্ধটিকা নিলেন সৌদি বাদশা
পরবর্তী নিবন্ধবিএনপি নেতাদের চোখ-কান পরীক্ষা করুন : তথ্যমন্ত্রী